হবিগঞ্জ

চার শিশুকে বেঁধে নির্যাতন, বাবা-ছেলেসহ ৩ জন কারাগারে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি হবিগঞ্জ
প্রকাশিত: ০৪:২২ পিএম, ২৯ মে ২০২৩

হবিগঞ্জের মাধবপুরে সিএনজিচালিত অটোরিকশায় বসে খেলা করায় চার শিশুকে বেঁধে নির্যাতনের ঘটনায় বাবা-ছেলেসহ তিনজনকে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার (২৯ মে) দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

কারাগারে যাওয়া ব্যক্তিরা হলেন মাধবপুর উপজেলার বৈষ্ণবপুর গ্রামের অটোরিকশাচালক আক্তার হোসেন (৩৭), তার বাবা আব্দুল হক (৬০) ও সালিশকারী আসাদ আলী (৭০)। এ ঘটনায় পাঁচজনের বিরুদ্ধে থানায় একটি মামলা করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, বৈষ্ণবপুর গ্রামের আব্দুল হকের ছেলে আক্তার হোসেন স্থানীয় বাজারে সিএনজিচালিত অটোরিকশা রেখে বাড়িতে যান। এসময় ওই গ্রামের চার শিশু অটোরিকশায় উঠে খেলা করে। সিএনজিচালক আক্তার বাড়ি থেকে এসে ওই শিশুদের গাড়িতে পেয়ে তার অটোরিকশার ক্ষতি হয়েছে অভিযোগ করে রশি দিয়ে বেঁধে নির্যাতন করেন

শিশুদের চিৎকারে তাদের অভিভাবকরা ঘটনাস্থলে এসে প্রতিবাদ করে ভিডিও ধারণ করার সময় তাদের মারধর করা হয়। অটোরিকশা নষ্ট করার অভিযোগ এনে গ্রাম্য শালিসে চার শিশুর অভিভাবককে উল্টো দুই হাজার টাকা জরিমানা করে বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হয়। পরে নির্যাতনের দৃশ্যটি ফেসবুকে ছড়িয়ে পড়লে পুলিশের নজরে আসে।

খবর পেয়ে পুলিশ তাদের আটক করতে অভিযান শুরু করে। দিনভর অভিযান চালিয়ে রোববার রাতে তিনজনকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় এক শিশুর অভিভাবক আনোয়ার আলী বাদী হয়ে পাঁচজনের বিরুদ্ধে থানায় মামলা করেন। এর পর পুলিশ সোমবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়।

মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, শিশুদের বেঁধে নির্যাতনের মূলহোতাসহ তিনজনকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে। তাদের রিমান্ড আবেদন করা হবে।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/এমআরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।