রামগঞ্জে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০৭:১৭ পিএম, ২৯ মে ২০২৩

লক্ষ্মীপুরের রামগঞ্জে পাঁচ প্রতিষ্ঠানকে ৯০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (২৯ মে) বিকেলে চাঁদপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নুর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি লক্ষ্মীপুর জেলা ভোক্তা অধিকার অধিদপ্তরের অতিরিক্ত দায়িত্বে রয়েছেন।

এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন রামগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মনিরা খাতুন।

অধিদপ্তর সূত্র জানায়, এক গ্রাহক ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে লিখিত অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে ঘটনার সত্যতা মিলেছে। এতে সুন্দরবন কুরিয়ার সার্ভিসকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। আদায়কৃত জরিমানার ২৫ শতাংশ টাকা অভিযোগকারী ভোক্তাকে দেওয়া হয়েছে। এছাড়াও ভোক্তার নিকট থেকে সার্ভিস মূল্য বেশি রাখায় ও মূল্য তালিকা প্রদর্শন না করায় কুরিয়ার সার্ভিসকে আরও ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন: অস্বাস্থ্যকর খাবার বিক্রির দায়ে জরিমানা

পরে রামগঞ্জে বাজার তদারকিতে মোবাইল কোর্ট ও ভোক্তা অধিকারের অভিযান পরিচালনা করা হয়। এতে অবৈধ পার্কিংয়ের দায়ে আল আরাফাহ ও বিআরটিসি বাস কাউন্টারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এক অভিযানে মূল্য তালিকা প্রদর্শন না করায় বিসমিল্লাহ স্টোরকে পাঁচ হাজার টাকা ও পাটোয়ারী স্টোরকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় মসলার বাজার তদারকি করেছে ভ্রাম্যমাণ আদালত ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

চাঁদপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নুর হোসেন বলেন, মোবাইল কোর্ট ও ভোক্তা অধিকারের অভিযানে পাঁচ প্রতিষ্ঠানকে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বাজার নিয়ন্ত্রণে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

কাজল কায়েম/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।