সিদ্ধিরগঞ্জে রেলওয়ের শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৬:০১ পিএম, ০৭ জুন ২০২৩

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে রেলওয়ের জায়গা দখল করে গড়ে ওঠা শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ কর্তৃপক্ষ। বুধবার (৭ জুন) দুপুর পর্যন্ত পাঠানটুলী এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শফিউল্লাহ এ অভিযান পরিচালনা করেন।

নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ) উপ-বিভাগীয় প্রকৌশলী সামিউল কাদির খান জানান, শহরের চাষাঢ়া থেকে সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেড পর্যন্ত সাড়ে ছয় কিলোমিটার দৈর্ঘ্যের ভাষা সৈনিক বেগম নাগিনা জোহা সড়ক নির্মাণের জন্য রেলওয়ের কাছ থেকে ইজারা মূল্যে জায়গা বরাদ্দ পায় নারায়ণগঞ্জ সড়ক বিভাগ। ২০১৯ সালে সড়কটির নির্মাণ কাজ শুরু হয়। এরমধ্যে প্রায় ৯২ শতাংশ কাজ সম্পন্ন হয়।

আরও পড়ুন: নারায়ণগঞ্জে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

তবে হাজীগঞ্জ থেকে পাঠানটুলী পর্যন্ত প্রায় আধা কিলোমিটার জায়গায় অবৈধ স্থাপনা গড়ে উঠায় সড়কটি সংকুচিত হয়ে পড়ে। ফলে নির্মাণ কাজ বাধাগ্রস্ত হয়। তাই রেলওয়ে কর্তৃপক্ষকে বিষয়টি জানালে তারা উচ্ছেদ অভিযান চালিয়ে দোকানপাট, ব্যবসাপ্রতিষ্ঠান ও বসতবাড়িসহ শতাধিক অবৈধ স্থাপনা ভেঙে দেওয়া হয়।

এ সময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা সুলতানা হীরামনিসহ রেলওয়ে এবং সড়ক বিভাগে অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রাশেদুল ইসলাম রাজু/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।