ঝালকাঠিতে স্বেচ্ছাশ্রমে এক কিলোমিটার রাস্তা নির্মাণ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: ০৯:২৪ এএম, ২২ জুলাই ২০২৩

ঝালকাঠির রাজাপুর উপজেলার বড়ইয়া ইউনিয়নের আরুয়া-সোনারগাঁও গ্রামে স্থানীয়দের উদ্যোগে এক কিলোমিটার সড়কে ইটের সলিংসহ নির্মাণ কাজ করা হয়েছে।

শুক্রবার (২১ জুলাই) দুপুরে প্রতিকূল আবহাওয়া উপেক্ষা করে এ নির্মাণ কাজ করে এলাকাবাসী।

স্থানীয়রা জানান, বড়ইয়া ইউনিয়নের আরুয়া-সোনারগাঁও গ্রামে ২০০ বছরের পুরোনো প্রায় আড়াই কিলোমিটার রাস্তা চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। স্থানীয় এক প্রবাসীর অর্থায়নে এবং এলাকাবাসীর স্বেচ্ছাশ্রমে সেই রাস্তাটি ইটের সলিংসহ নির্মাণ কাজ শুরু হয়েছে। এরই মধ্যে এক কিলোমিটার পর্যন্ত রাস্তার কাজ সম্পন্ন হয়েছে। এলাকার বিত্তবান ও ধনাঢ্য ব্যক্তিদের সহযোগিতায় এবং স্থানীয়দের স্বেচ্ছাশ্রমে বাকি অংশটুকু পর্যায়ক্রমে সম্পন্ন করা হবে।

আরও পড়ুন: গাছ থেকে পড়ে কোমর ভেঙেছে বাবুর, ট্রলারটিও নিয়ে গেলো চোর

স্থানীয় প্রবীণ ব্যক্তি আলাউদ্দিন গাজী, মীর ফজলুর রহমান, যুবক ছবুর খান, দ্বীন ইসলাম বলেন, শুনেছি ২০০ বছরের বেশি সময় ধরে মানুষ চলাচল করে। কিন্তু সরকারি কোনো বরাদ্দ না থাকায় স্থানীয়ভাবে অর্থ সংগ্রহ করে রাস্তা নির্মাণের কাজ শুরু করা হয়েছে।

ঝালকাঠিতে স্বেচ্ছাশ্রমে এক কিলোমিটার রাস্তা নির্মাণ

প্রবাসী জিয়া গাজী জানান, এলাকার রাস্তাটি অনেক পুরানো। কিন্তু চলাচলে কোনো ব্যবস্থা ছিল না। এলাকাবাসীর অনুরোধে তাদের সহযোগিতায় রাস্তাটি নির্মাণ কাজ শুরু করেছি। এরই মধ্যে প্রায় এক কিলোমিটারের কাজ শেষ হয়েছে।

বড়ইয়ার আরুয়া ইউপি সদস্য নাসির উদ্দিন জানান, ২০০ বছরেরও বেশি সময় ধরে এ রাস্তাটি দিয়ে মানুষ চলাচল করছে। সরকারি কোনো বরাদ্দ না থাকায় রাস্তাটির কোন উন্নয়ন হয়নি। এলাকাবাসীর অর্থায়ন ও স্বেচ্ছাশ্রমের সহযোগিতায় নির্মাণ করা হচ্ছে।

আতিকুর রহমান/জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।