দশমিনায় বিএনপি-পুলিশ সংঘর্ষ, সাংবাদিকসহ আহত ৭

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: ০৯:৩৩ পিএম, ০১ সেপ্টেম্বর ২০২৩

পটুয়াখালীর দশমিনায় বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র্যালি চলাকালে পুলিশের সঙ্গে সংঘর্ষে তিন পুলিশ সদস্য ও দুই বিএনপিকর্মী আহত হয়েছেন। এ ঘটনায় দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (১ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলা শহরের নলখোলা জৈনপুরি খানকা মাঠ এলাকা থেকে বিএনপির বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা র্যালি বের করে সদর রোড হয়ে পূজাখোলা এলাকায় গেলে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। এসময় দলটির নেতাকর্মীরা এলোপাতাড়িভাবে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়ে মারেন। এতে তিন পুলিশ সদস্য আহত হন। এসময় ওই স্থানে থাকা পুলিশের পাঁচটি মোটরসাইকেল ও দুটি দোকান ভাঙচুর করেন দলটির নেতাকর্মীরা।

পেশাগত দায়িত্ব পালনকালে এসময় আমাদের সময় দশমিনা প্রতিনিধি শাহজাদা তোহামিনসহ দুই সাংবাদিক আহত হন। পরে অতিরিক্ত পুলিশ মোতায়েন হলে দলটির নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যান। প্রায় দুই ঘণ্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

এ বিষয়ে দশমিনা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ আলম শানু বলেন, আমাদের শান্তিপূর্ণ মিছিলে অতর্কিত হামলা চালিয়েছে পুলিশ। আমরা এ ঘটনার তীব্র প্রতিবাদ জানাই।

দশমিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন তালুকদার বলেন, বিএনপির লোকজন রাস্তা অবরোধ করে দফায় দফায় মিছিল করে। এতে জনসাধারণের চলাচলে বিঘ্ন হয়। তাদের সরে যেতে বললে তারা আমাদের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন, গাড়ি ভাঙচুর করেন। এ ঘটনায় দুজনকে গ্রেফতার করা হয়েছে।

আব্দুস সালাম আরিফ/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।