টঙ্গীতে ১৩-১৭ অক্টোবর সাদ পন্থীদের জোড় ইজতেমা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৮:৫০ এএম, ০৪ সেপ্টেম্বর ২০২৩
ফাইল ছবি

বিশ্ব ইজতেমার প্রস্তুতির অংশ হিসেবে ১৩ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত পাঁচ দিনব্যাপী অনুষ্ঠিত হবে প্রথম পর্বের জোড় ইজতেমা। ইজতেমা সফল করার জন্য পুরোনো সাথীদের নিয়ে এ জোড় ইজতেমা অনুষ্ঠিত হবে।

সাদ পন্থীদের আবেদনের ভিত্তিতে জোড় ইজতেমার প্রথম পর্ব এটি। পরবর্তীতে অনুষ্ঠিত হবে জোবায়ের পন্থীদের জোড় ইজতেমা।

রোববার (৩ সেপ্টেম্বর) গাজীপুর মেট্রোপলিটন পুলিশ লিখিতভাবে জোর ইজতেমার জন্য অনুমতি দেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার স্বাক্ষরিত অনুমতিপত্রে বলা হয়, নিজামুদ্দিন বিশ্ব মারকাজের অনুসারী তাবলিগের মূলধারার আহলে শুরার পক্ষে ঢাকার কাকরাইল মসজিদের মুরুব্বী সৈয়দ ওয়াসিফ ইসলামের আবেদনের প্রেক্ষিতে টঙ্গী ইজতেমা ময়দানে আগামী ১৩ থেকে ১৭ অক্টোবর পাঁচ দিনব্যাপী জোড় ইজতেমা আয়োজনের অনুমতি দেওয়া হলো।

আরও পড়ুন: তাবলিগের ইজতেমা হল বুরকিনা ফাসোতে

গাজীপুর মহানগর পুলিশের বিশেষ শাখার (সিটিএসবি) দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা তানবীর আহমেদ বলেন, প্রথম পর্বে ১৩ থেকে ১৭ অক্টোবর সাদ পন্থীদের জোড় ইজতেমা হবে। দ্বিতীয় পর্বে পরবর্তী সময় জোবায়ের পন্থীদের জোড় ইজতেমা অনুষ্ঠিত হবে।

প্রতি বছর ডিসেম্বরের থেকে জানুয়ারির মধ্যে টঙ্গীতে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হয়। বৃহত্তম এ জমায়েতে লাখ লাখ ধর্মপ্রাণ মানুষ দুই পর্বে অংশগ্রহণ করেন। দেশি-বিদেশি মেহমানদের অংশগ্রহণে তাবলিগ জামাত এ ইজতেমার আয়োজন করে। আয়োজনে বাংলাদেশ সরকার সব দিক থেকে সার্বিকভাবে সহযোগিতা করে থাকে।

দিল্লির মাওলানা সাদ অনুসারী ইজতেমার মিডিয়া সমন্বয়কারী সায়েম জানান, আগামী পর্বের বিশ্ব ইজতেমা ডিসেম্বর মাসে অথবা আগামী বছর ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত হবে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন জানুয়ারি মাসে হওয়ার কথা রয়েছে। সেজন্য সরকার এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ইজতেমার তারিখ নির্ধারণ করা হবে।

তিনি আরও জানান, বিশ্ব ইজতেমার প্রথম পর্ব আয়োজন করবে দিল্লির মাওলানা সাদ অনুসারী মুসল্লিরা।

আমিনুল ইসলাম/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।