লাম্পি স্কিন রোগে আক্রান্ত গরু জবাই, পোড়ানো হলো ৩৫ কেজি মাংস

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুড়িগ্রাম
প্রকাশিত: ০৮:২৯ এএম, ১৯ সেপ্টেম্বর ২০২৩

কুড়িগ্রামের রৌমারীতে লাম্পি স্কিন ভাইরাস রোগে আক্রান্ত জবাই করা গরুর প্রায় ৩৫ কেজি মাংস পুড়িয়ে ধ্বংস করেছে প্রশাসন।

সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার বন্দবেড় ইউনিয়নের টাপুরচর বটতলা বাজারে মাংসগুলো পোড়ানো হয়।

স্থানীয়রা জানান, গরুর মাংস বিক্রেতা শহিদুল ইসলাম দীর্ঘদিন ধরে অসুস্থ গরু কম দামে কিনে তা জবাই করে টাপুরচর বটতলা বাজারের বিক্রি করে আসছিল। সোমবার শহিদুলসহ কয়েকজন মিলে লাম্পিং স্কিন ভাইরাস রোগে আক্রান্ত গরু কিনে অস্বাস্থ্যকর পরিবেশে জবাই করে তা বাজারে বিক্রি করছিল। এসময় স্থানীয় জনতা লাম্পি স্কিন রোগে আক্রান্ত গরুর পচা মাংস বিক্রির বিষয়টি উপজেলা প্রশাসনকে জানান। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ হাসান খানের নির্দেশে প্রাণি সম্পদ কর্মকর্তা এটিএম হাবিবুর রহমান ও বন্দবেড় ইউনিয়ন ভূমি কর্মকর্তা রজব আলী ঘটনাস্থলে গিয়ে জনপ্রতিনিধি ও এলাকাবাসীর উপস্থিতিতে প্রায় ৩৫ কেজি মাংস আগুনে পুড়িয়ে ধ্বংস করে।

আরও পড়ুন: অনুমোদন ছাড়াই সিটি স্ক্যান, গুনতে হলো লাখ টাকা জরিমানা

বন্দবেড় ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের সরকার বলেন, গরুটি রোগে আক্রান্ত ছিল কি না জানি না। তবে মাংসগুলো ফ্রিজে রাখার কারণে রং নষ্ট হয়েছে। পরে আগুনে পোড়ানো হয়েছে।

প্রাণী সম্পদ কর্মকর্তা এটিএম হাবিবুর রহমান জানান, পচা মাংসগুলো পোড়ানো হয়েছে এবং প্রাথমিকভাবে ওই মাংস বিক্রেতাকে সতর্ক করা হয়েছ। যেন তিনি আর কখনো এমন অপরাধ না করেন।

রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও নাহিদ হাসান খান বলেন, পচা মাংসগুলো পুড়িয়ে ফেলা হয়েছে এবং মাংস বিক্রেতাকে সতর্ক করা হয়েছে। পরবর্তীতে কোনো অভিযোগ পেলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ফজলুল করিম ফারাজী/জেএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।