ভোলায় দুই শিশুর রহস্যজনক মৃত্যু, হাসপাতালে আরও ২

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ভোলা
প্রকাশিত: ০৯:৩৮ এএম, ০৯ অক্টোবর ২০২৩

ভোলার চরফ্যাশনে মেঘনা নদীর পাড়ে লাকড়ি কুড়াতে গিয়ে দুই শিশুর রহস্যজনক মৃত্যু হয়েছে। রোববার (৮ অক্টোবর) বিকেলে উপজেলার চর মাদ্রাজ ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের চর নিউটন গ্রামে এ ঘটনা ঘটে।

দুই শিশু হলো- ওই গ্রামের মাসুদের মেয়ে মারিয়া (৬) ও একই গ্রামের মনিরের ছেলে আনাছ (২)। তারা সম্পর্কে আপন চাচাতো ভাই-বোন। এদিকে ওই ঘটনায় প্রতিবন্ধী মো. ইলিয়াস (১১) ও মো. মাহিন (২) নামে আরও দুই শিশু ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন।

স্থানীয়রা জানান, সকালে মারিয়ার মা ও দাদি নদীর তীরে লাকড়ি কুড়াতে যান। এ সময় তারা মারিয়াসহ ওই চার শিশুকে নিয়ে যান। লাকড়ি কুড়ানোর সময় হঠাৎ একটি বাতাস আসে। এতে শিশুরা অসুস্থ হয়ে পড়ে। দুপুরে তাদের চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে মারিয়া ও আনাছ মারা যায়। মাহিন ও ইলিয়াসকে উন্নত চিকিৎসার জন্য ভোলা সদর হাসপাতালে নেওয়া হয়।

চরফ্যাশন উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সোভন বশাক জাগো নিউজকে বলেন, দুই শিশুর মধ্যে একজনকে মৃত অবস্থায় আনা হয়েছে। আরেকজন চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। তার বুকে পানির শব্দ ছিল। প্রাথমিকভাবে ধারণা করছি পানিতে ডুবে যাওয়ায় তাদের মৃত্যু হতে পারে। তবে বিষয়টি ময়নাতদন্তের পর নিশ্চিত হওয়া যাবে।

চরফ্যাশন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাখাওয়াত হোসেন জাগো নিউজকে বলেন, খবর পেয়ে শিশু দুটির মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ভোলা সদর হাসপাতালে পাঠিয়েছি। প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ নিশ্চিত হতে পারবো। তবে শিশুদের পরিবার থেকে পাওয়া তথ্য বিভ্রান্তিকর ছিল।

জুয়েল সাহা বিকাশ/এসজে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।