যশোর জেলা আইনজীবী সমিতির নেতৃত্বে ছোট-শাহীন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৮:৩৯ এএম, ২৬ নভেম্বর ২০২৩

যশোর জেলা আইনজীবী সমিতির সভাপতি পদে আবু মোর্তজা ছোট ও সাধারণ সম্পাদক পদে শাহানুর আলম শাহীন নির্বাচিত হয়েছেন। শনিবার (২৫ নভেম্বর) সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে রাত ১০টার দিকে এই ফলাফল ঘোষণা করা হয়।

ঘোষিত ফলাফল অনুযায়ী, নির্বাচনে সভাপতি পদে আবু মোর্তজা ছোট ৩১৯ ভোট পেয়ে ও সাধারণ সম্পাদক পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের একাংশের প্রার্থী শাহানুর আলম শাহীন ২৭৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। এছাড়া নির্বাচনে ইদ্রিস-জিউস প্যানেলের ভরাডুবি হয়েছে। ১৩ পদের মধ্যে তারা ১১ পদে প্রার্থী দিয়ে মাত্র তিনটি পদে জয়লাভ করেছেন।

আরও পড়ুন: বিএনপি নেতা ও আসামি নিয়ে মনোনয়ন ফরম নিলেন দুই এমপি

এর আগে শনিবার অনুষ্ঠিত নির্বাচনে ৫৩৪ জন ভোটারের মধ্যে আটটি বুথে ৫২৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোটগ্রহণ শেষে রাত ১০টার দিকে ফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ইসমত হাসার।

নির্বাচনে সহ সভাপতি পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মঞ্জুর কাদির আশিক ২৭১ ও গাজী মুহা. মাহাফুজুর রহমান ২৩৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। যুগ্ম সম্পাদক পদে ঐক্য ফোরামের জুলফিকার আলী জুলু ৩১৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। সহকারী সম্পাদক দুই পদে ইদ্রিস জিউস প্যানেলের আফরোজা সুলতানা রনি ২৮৪ ভোট ও ফোরামের তাহমিদ আকাশ ২৩৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। গ্রন্থাগার সম্পাদক পদে আবারো জয়লাভ করেছেন ঐক্য ফোরামের মুস্তাকিন মোস্তফা খান। তিনি পেয়েছেন ২৮২ ভোট।

এছাড়া কার্যকারী সদস্য পাঁচ পদে ফোরামের সেলিম রেজা ৩১৩, ছোট সমর্থিত শাহানাজ সুলতানা রিনা ২৬৬ ও বোরহান উদ্দিন সিদ্দিকি ২৪৮, এবং পরিষদের জান্নাতুল ফেরদৌস ২৪৪ ও মাহমুদ কবীর কাকন ২৩০ ভোট পেয়ে জয়ী হয়েছেন।

আরও পড়ুন: যশোরের ৬ আসনে নৌকার মাঝি হতে চাইছেন ৬৯ জন

নির্বাচন পরিচালনা কমিটিতে চেয়ারম্যান হিসেবে ইসমত হাসার, সদস্য হিসেবে শামসুর রহমান, শহিদুর রহমান, শাহরিয়ার আলম, আজিজুল ইসলাম দায়িত্ব পালন করেন।

মিলন রহমান/জেএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।