নৌকার প্রার্থী গোলাপের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০৬:৫৯ পিএম, ০১ ডিসেম্বর ২০২৩

মাদারীপুর-৩ আসনে নৌকার প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া গোলাপের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ করেছেন স্বতন্ত্র দুই প্রার্থী।

শুক্রবার (১ ডিসেম্বর) সকালে মাদারীপুর-৩ আসনের সহকারী রির্টানিং কর্মকর্তা ও কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার দাশের কাছে অভিযোগ দেন তারা।

অভিযোগ করা প্রার্থীরা হলেন কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সংরক্ষিত সংসদ সদস্য অধ্যাপক তাহমিনা বেগম সিদ্দিকী এবং কালকিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌফিকুজ্জামান শাহীন।

jagonews24

অভিযোগ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (৩০ নভেম্বর) আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং নৌকা প্রতীকের প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া গোলাপ শতাধিক গাড়িবহরসহ বহিরাগত ও অনুসারীদের নিয়ে শোডাউন দেন। এমনকি ব্যান্ড পার্টি, ঢাকঢোল, বাঁশি বাজিয়ে আচরণবিধি লঙ্ঘন করে মনোনয়পত্র জমা দেন। মনোনয়নপত্র জমা দেওয়ার সময় অর্ধশত নেতাকর্মী সেখানে উপস্থিত ছিলেন, যা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের শামিল।

অভিযোগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করে স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম সিদ্দিকী বলেন, আশা করছি, নির্বাচন কমিশন বিষয়টি আমলে নিয়ে যথাযথ ব্যবস্থা নেবে।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার দাশ বলেন, অভিযোগের বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে পত্রটি ঊর্ধ্বতন কর্মকর্তার কাছে পাঠিয়েছি। নির্বাচনী পরিবেশ যাতে সুষ্ঠু ও সুন্দর থাকে সেজন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হবে।

jagonews24

অভিযোগের বিষয়ে জানতে নৌকার প্রার্থী আবদুস সোবহান মিয়ার মোবাইল নম্বরে কল দিলে তিনি রিসিভ করেননি।

মাদারীপুর জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, মাদারীপুর-৩ আসনে আটজন প্রার্থী দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরমধ্যে আওয়ামী লীগের প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া গোলাপ। অন্যরা হলেন স্বতন্ত্র তাহমিনা বেগম, তৌফিকুজ্জামান শাহীন, তৃণমূল বিএনপির প্রবীণ হালদার, বাংলাদেশ সুপ্রিম পার্টির নিতাই চক্রবর্তী, কৃষক শ্রমিক জনতা লীগের নকুল কুমার বিশ্বাস, জাতীয় পার্টির প্রার্থী আব্দুল খালেক ও জাকের পার্টির ইকবাল হোসেন খোকন মুন্সী।

কালকিনি ও ডাসার উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা এবং মাদারীপুর সদরের পাঁচটি ইউনিয়ন নিয়ে গঠিত মাদারীপুর-৩ আসন। এ আসনে মোট ভোটার সংখ্যা তিন লাখ ৫৭ হাজার ৮৫৬ জন। পুরুষ ভোটার এক লাখ ৮৬ হাজার ৮৯৩ ও নারী ভোটার এক লাখ ৭০ হাজার ৯৬০ জন। এছাড়া তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন তিনজন।

আয়শা সিদ্দিকা আকাশী/এসআর/এমএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।