বিজয়ের ৫৩ বছর

দেশে ৫৩ ময়লার ভাগাড়ে ফুলের বাগান করলো ‘বিডি ক্লিন’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরিশাল
প্রকাশিত: ০৫:৪৪ পিএম, ১৭ ডিসেম্বর ২০২৩
বরিশাল বিশ্ববিদ্যালয়ের শের-ই-বাংলা হলের গেটের সামনে ময়লার ভাগাড় পরিষ্কার করে ফুলের বাগান করেছে ‘বরিশাল বিডি ক্লিন টিম’

বিজয়ের ৫৩ বছর উপলক্ষে দেশে ৫৩টি ময়লার ভাগাড় ফুলের বাগানে রূপান্তরিত করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘বিডি ক্লিন টিম’। মাসব্যাপী এ কর্মসূচিতে দেশের বিভিন্ন স্থানের ময়লার ভাগাড়গুলো পরিষ্কার করে ফুলের বাগান করা হয়।

এরই অংশ হিসেবে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শের-ই-বাংলা হলের গেটের সামনে দীর্ঘদিনের ময়লার ভাগাড় পরিষ্কার করে ফুলের বাগান করেছে ‘বরিশাল বিডি ক্লিন টিম’।

বিডি ক্লিন বরিশাল টিমের অতিরিক্ত সমন্বয়ক জায়েদ ইরফান জাগো নিউজকে বলেন, শতাধিক স্বেচ্ছাসেবকদের নিয়ে এ কার্যক্রম শুরু করা হয়। পরে ময়লা পরিষ্কার করে সেখানে নিজেদের অর্থায়নে ৮৫টি ফুল, ফল ও ঔষধি গাছ লাগানো হয়।

জায়েদ আরও বলেন, মাসব্যাপী এ কার্যক্রমের অংশ হিসেবে বরিশাল সদর, পটুয়াখালী, বরগুনা ও তালতলী উপজেলা, ভোলা ও বোরহানউদ্দিন উপজেলা, বরিশোলের গৌরনদী, ঝালকাঠি ও নলছিটি উপজেলাসহ বেশ কয়েকটি ময়লার ভাগাড় পরিষ্কার করে ফুলের বাগান করা হয়েছে।

শাওন খান/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।