চাঁদপুরে পৃথক অভিযানে ১৭৮ মণ জাটকা জব্দ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৯:৪৫ পিএম, ২৭ জানুয়ারি ২০২৪

চাঁদপুরের হাইমচর মেঘনা নদীতে এবং শহরের বড় স্টেশনে যাত্রীবাহী ট্রেন থেকে পৃথক অভিযানে সাত হাজার ৫০০ কেজি (১৭৮.৫ মণ) জাটকা জব্দ করেছে কোস্টগার্ড।

সদর উপজেলা মৎস্য দপ্তর ও কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের পৃথক যৌথ অভিযানে নেতৃত্ব দেন জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা তানজিমুল ইসলাম।

শনিবার (২৭ জানুয়ারি) সন্ধ্যায় সদর উপজেলার সহকারী মৎস্য কর্মকর্তা মিজানুর রহমান জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

চাঁদপুরে পৃথক অভিযানে ১৭৮ মণ জাটকা জব্দ

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (২৬ জানুয়ারি) দিনগত রাত ১২টা থেকে ভোর ৫টা পর্যন্ত হাইমচর উপজেলার চরভৈরবী মাছঘাট এলাকায় মেঘনা নদীতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় চরভৈরবী মাছঘাটের উদ্দেশ্যে বরিশালের হিজলা ও মেহেন্দিগঞ্জ হতে আসা দুটি ট্রলারে থাকা পাঁচ হাজার ৮০০ কেজি জাটকা জব্দ করা হয়।

এদিকে গোপন সংবাদের ভিত্তিতে শনিবার দুপুরে অপর অভিযানে চাঁদপুর রেল স্টেশনে চাঁদপুর থেকে-চট্টগ্রামগামী সাগরিকা এক্সপ্রেস ট্রেন থেকে বক্সে থাকা এক হাজার ৭০০ কেজি জাটকা জব্দ করা হয়।

চাঁদপুরে পৃথক অভিযানে ১৭৮ মণ জাটকা জব্দ

জব্দকৃত জাটকাগুলো পরবর্তীতে কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে স্থানীয় এতিমখানা, গরীব ও দুস্থ মানুষের মাঝে বিতরণ করা হয়।

কোস্টগার্ড স্টেশনে এসব জাটকা বিতরণকালে উপস্থিত ছিলেন মৎস্য অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক আবদুস সাত্তার, কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের চীফ পেটি অফিসার এম শফিকুল ইসলাম, চাঁদপুর ইলিশ প্রকল্পের সহকারী মৎস্য কর্মকর্তা মুশফিকুর রহমান, ক্ষেত্র সহকারী জামিল হোসেনসহ কোস্টগার্ড সদস্যরা।

শরীফুল ইসলাম/এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।