হতদরিদ্র লাকির মুখে হাসি ফোটালেন মেয়র

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৯:০৯ পিএম, ৩০ জানুয়ারি ২০২৪

ফেনীতে মাসুদা আক্তার লাকি নামের হতদরিদ্র এক নারীকে ঘর উপহার দিয়েছেন ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেলে ফেনী পৌরসভার মধুপুর এলাকার মালেক মিয়ার বাজার সংলগ্ন যমুনা কোম্পানি বাড়িতে নির্মিত ঘরটি লাকির কাছে হস্তান্তর করা হয়।

এলাকাবাসীরা জানান, মেহেদী-সাঈদী পৌর বালিকা বিদ্যানিকেতনের দপ্তরি লাকি দীর্ঘদিন ধরে একটি ঝুপড়িতে বসবাস করে আসছিলেন। তার স্বামী আলম বিভিন্ন রোগে আক্রান্ত। দুই সন্তান নিয়ে মানবেতর জীবনযাপন করছিলেন লাকি। বিষয়টি জানতে পেরে ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী তিন লাখ টাকা ব্যয়ে দুই কক্ষবিশিষ্ট একটি আধাপাকা টিনের চালের ঘর নির্মাণ করে দেন।

উপকারভোগী মাসুদা আক্তার লাকি বলেন, ‘আমার জন্য মেয়র যা করেছেন, তা কখনো ভোলার মতো নয়। আমি আমার দুই সন্তান নিয়ে অন্তত শান্তিতে ঘুমাতে পারবো। আমি এজন্য মেয়রসহ এলাকাবাসীর কাছে কৃতজ্ঞ।’

ঘরটির উদ্বোধনকালে মেয়র স্বপন মিয়াজী বলেন, স্থানীয়দের মাধ্যমে আমি ওই নারীর ঘরের সমস্যাটি জানতে পারি। অগ্রাধিকার ভিত্তিতে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর নুরুল আলম দিদারকে ঘরটি নির্মাণ করতে দায়িত্ব দিই। ঘরটি নির্মাণ শেষে উদ্বোধন করতে পেরে ভালো লাগলো। আশা করি ওই নারীর তার সন্তানদের নিয়ে থাকতে আর সমস্যা হবে না।

এসময় স্থানীয় কাউন্সিলর দিদারুল আলম, যুবলীগের ওয়ার্ড সভাপতি শাহাদাত হোসেন রুবেল, সাবেক সভাপতি আবদুল কাদের শিপন ও পৌর যুবলীগের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আবুল কালাম সোহেলসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

আবদুল্লাহ আল-মামুন/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।