মেহেরপুরকে স্মার্ট বাংলাদেশের আদলে গড়ে তোলা হবে: জনপ্রশাসনমন্ত্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মেহেরপুর
প্রকাশিত: ০৫:১৭ এএম, ০২ ফেব্রুয়ারি ২০২৪

জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, মানুষ রায় দিয়েছে উন্নয়নের পক্ষে, রায় দিয়েছে শান্তির পক্ষে। তাই আগামী ৫ বছর আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আগামী ২০৪১ সালের বঙ্গবন্ধুর সোনার বাংলা ও স্মার্ট বাংলাদেশের আদলে মেহেরপুরকে গড়ে তোলা হবে। এখানে বিশ্ববিদ্যালয়, রেললাইন, স্থলবন্দর, কৃষি গবেষণা কেন্দ্র, সড়কে চার লেনের কাজ দ্রুত সম্পন্ন করা হবে।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বিকেলে মেহেরপুর শহরের ড. শহীদ সামসুজ্জোহা পার্কে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, মেহেরপুর জেলাকে একটি আধুনিক জেলা গড়ে তুলতে শিক্ষাব্যবস্থা ও শিক্ষার ওপর সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে। মেহেরপুর জেনারেল হাসপাতালকে একটি আধুনিক মানের হাসপাতালে রূপান্তরিত করার চেষ্টা চলছে যেন চিকিৎসা নিতে আর কাউকে বাইরের জেলাতে যেতে না হয়।

তিনি বলেন, এলাকার আর্থসামাজিক উন্নয়নে বেশি জোর দেওয়া হবে। এ জেলা এরই মধ্যে শান্তির জনপদ হিসেবে পরিচিতি পেয়েছে। এখানে আইনশৃঙ্খলা পরিস্থিতি খুবই ভালো। এ ধারা অব্যহত রাখার জন্য আমরা কাজ করে যাচ্ছি।

এ সময় জেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন ও শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা দেওয়া হয়।

অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, সহ-সভপাতি আব্দুস সামাদ বাবলু বিশ্বাস, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহীম শাহীনসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আসিফ ইকবাল/ইএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।