প্রাথমিকে শিক্ষক নিয়োগ

বগুড়ায় জালিয়াতির অভিযোগে আটক ২২, বহিষ্কার ২৬

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৮:২৫ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০২৪

বগুড়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় মোবাইল ফোন ও ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহারের অভিযোগে ২২ পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। এরমধ্যে নারী পরীক্ষার্থী রয়েছেন ১৫ জন। এছাড়া বহিষ্কার করা হয়েছে ২৬ জনকে। আটক পরীক্ষার্থীদের বগুড়া সদর ও শাজাহানপুর থানায় সোপর্দ করেছে জেলা প্রশাসন।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত বগুড়া শহরের ৩৭টি কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বগুড়া জেলা প্রশাসন সূত্র জানায়, আটক ২২ পরীক্ষার্থী গোপনে কেন্দ্রের মধ্যে ফোন নিয়ে যান। তারা প্রশ্নপত্রের ছবি তুলে বাইরে পাঠিয়ে ইলেকট্রনিক্স ডিভাইসের মাধ্যমে উত্তর সংগ্রহ করছিলেন। তারা কানে ব্যবহার করা ইলেকট্রনিক ডিভাইসের সাহায্যে উত্তরপত্র ভরাট করার সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদের আটক করেন। এছাড়া ২৬ জন শিক্ষার্থীকে অসদুপায় অবলম্বনের দায়ে বহিষ্কার করা হয়।

বগুড়া সরকারি আজিজুল হক কলেজ, বিয়াম মডেল স্কুল অ্যান্ড কলেজ, বগুড়া সিটি বালিকা উচ্চ বিদ্যালয়, পুলিশ লাইনস স্কুল অ্যান্ড কলেজ, সরকারি মজিবর রহমান মহিলা কলেজসহ ১১টি কেন্দ্র থেকে ২২ জন পরীক্ষার্থীকে আটক করা হয়। এরমধ্যে ১৯ জনকে বগুড়া সদর থানায় এবং তিনজনকে শাজাহানপুর থানায় সোপর্দ করা হয়েছে।

বগুড়া সদর থানার পরিদর্শক (তদন্ত) শাহিনুজ্জামান বলেন, আটকদের নামে পাবলিক পরীক্ষা আইনে পৃথক ১০টি মামলা করা হবে।

শাহজাহান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বলেন, তিন নারী পরীক্ষার্থীকে থানায় সোপর্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে থানায় মামলা দেওয়া হবে।

বগুড়া জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্র জানায়, জেলায় প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিলেন ৩২ হাজার ১৭৯ জন। পরীক্ষায় উপস্থিত ছিলেন ২৩ হাজার ৫৬৬ জন।

বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) আফসানা ইয়াসমিন বলেন, কিছু পরীক্ষার্থী ইলেকট্রনিক্স ডিভাইসের সাহায্যে অসদুপায় অবলম্বনের চেষ্টা করার সময় তাদের আটক হয়েছে। তাদের পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। সেখানে নিয়মিত মামলা করা হবে।

এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।