যশোর কারাগারের কনডেম সেলে আসামির মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০২:৪৭ পিএম, ০৩ ফেব্রুয়ারি ২০২৪

যশোরে কারাগারে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি হাবিবুর রহমান (৭০) নামে এক কয়েদির মৃত্যু হয়েছে। শনিবার (৩ ফেব্রুয়ারি) সকালে যশোর কেন্দ্রীয় কারাগারে তার মৃত্যু হয়।

হাবিবুর মাগুরার শালিখা উপজেলার কোটপাড়া গ্রামের মৃত গহর আলী মুন্সির ছেলে। ঘটনা নিশ্চিত করেছেন যশোর কেন্দ্রীয় কারাগারের জেলার শরিফুল আলম।

কারাগার সূত্রে জানা যায়, যশোর কেন্দ্রীয় কারাগারে ফাঁসির দণ্ডাদেশপ্রাপ্ত হাবিবুর রহমান শনিবার সকাল সাড়ে ৭টার দিকে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে কর্তব্যরত কারারক্ষীরা জরুরি ভিত্তিতে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. রেজোয়ান পরীক্ষা-নীরিক্ষা শেষে তাকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) পার্থ প্রতিম চক্রবর্তী বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তার মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে মৃত্যু হয়েছে। ময়নাতদন্ত শেষে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।’

যশোর কেন্দ্রীয় কারাগারের জেোর শরিফুল আলম বলেন, মাগুরার শালিখা উপজেলার কোটভাগ গ্রামে সাহেব আলী নামে এক কৃষককে হত্যার দায়ে হাবিবুরকে মৃত্যুদণ্ড দেন আদালত। ২০২৩ সালের (৬ জুন) দুপুরে মাগুরা অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফারজানা ইয়াসমিন এ আদেশ দেন। এরপর মাগুরা কারাগার থেকে হাবিবুর রহমানকে ২০ জুন যশোর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। যশোর কারাগারের ফাঁসির কনডেম সেলে তাকে রাখা হয়। শনিবার সকালে হঠাৎ তিনি অসুস্থ হলে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুর বিষয়টি তার পরিবারকে জানানো হয়েছে। ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

মিলন রহমান/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।