নিম্নমানের সামগ্রী দিয়ে ওয়াশ ব্লক নির্মাণ, কাজ বন্ধ করলেন ইউএনও

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ১০:৩৮ এএম, ০৫ ফেব্রুয়ারি ২০২৪

ফেনীতে নিম্নমানের সামগ্রী দিয়ে ওয়াশ ব্লকের নির্মাণ কাজ বন্ধ করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম অনীক চৌধুরী। সোনাগাজী উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের রামচন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দৌলতকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটেছে।

রোববার (৪ ফেব্রুয়ারি) দুপুরে বিদ্যালয় দুটিতে এ কাজ বন্ধ করা হয়।

স্থানীয়রা জানান, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্তৃক প্রায় ১৯ লাখ টাকা ব্যয়ে রামচন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দৌলতকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে নিম্নমানের সামগ্রী দিয়ে ওয়াশ ব্লকের নির্মাণ কাজ চলছিলো। এতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও এলাকাবাসী ঠিকাদারকে বার বার বললেও তারা কাজ করতে থাকে। পরবর্তীতে স্থানীয়রা বিষয়টি উপজেলা নির্বাহী র্ককর্তাকে অবহিত করেন।

দৌলতকান্দি গ্রামের বাসিন্দা রফিকুল ইসলাম জাগো নিউজকে জানান, ওয়াশ ব্লক নির্মাণ হচ্ছে নিম্নমানের ইট ও বালু দিয়ে। কিন্তু দেখার কেউ নেই। এভাবে নির্মাণ হলে তা কিছুদিনের মধ্যেই ভবন ভেঙে পড়তে পারে। আমাদের শিশুরা এখানে লেখাপড়া করে। তারা মৃত্যু ঝুঁকিতে থাকবে। এ কারণে আমরা কাজে বাঁধা দিয়েছি ও বিষয়টি ইউএনও কে জানিয়েছি।

নিম্নমানের সামগ্রী দিয়ে ওয়াশ ব্লক নির্মাণ, কাজ বন্ধ করলেন ইউএনও

উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল কার্যালয়ের সহকারী প্রকৌশলী আবু সায়েম জানান, ইউএনওর নির্দেশে দুটি বিদ্যালয়ের ওয়াশ ব্লকের নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। ঠিকাদারকে নিম্মমানের সামগ্রী সরিয়ে ফেলতে বলা হয়েছে।

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম অনীক চৌধুরী জানান, ওয়াশ ব্লক নির্মাণে নিম্মমানের সামগ্রী ব্যবহারের বিষয়টি এলাকাবাসী ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমাকে জানালে জনস্বাস্থ্য প্রকৌশলীকে কাজ বন্ধ করতে বলেছি। প্রকৌশলী ঘটনাস্থল পরিদর্শন করে নিম্মমানের সামগ্রী ব্যবহারের প্রমাণ পেয়ে কাজ বন্ধ করে দিয়েছেন।

তিনি আরও জানান, কোনো অনিয়ম ও নিম্মমানের সামগ্রী দিয়ে নির্মাণ কাজ করা যাবে না। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ওয়াশ ব্লকের নির্মাণ কাজ বন্ধ থাকবে।

আবদুল্লাহ আল-মামুন/এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।