ধরে নিয়ে যাওয়া ২৩ বাংলাদেশিকে ভারতীয় পুলিশের কাছে হস্তান্তর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৯:০৫ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০২৪

ফেনীর ছাগলনাইয়ার সীমান্তবর্তী এলাকা থেকে ধরে নিয়ে যাওয়া ২৩ বাংলাদেশিকে ভারতের মনুবাজার থানায় চোরাকারবারী হিসেবে হস্তান্তর করা হয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।

বুধবার (৭ ফেব্রূযয়ারি) সন্ধ্যায় ফেনী-৪ বিজিবির অধিনায়ক শেখ মোহাম্মদ বদরুদ্দোজা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২৩ বাংলাদেশীকে আটকের বিষয়টি প্রথমে বিএসএফ স্বীকার করেনি। বুধবার তারা স্বীকার করে বলেছে চোরাকারবারী হিসেবে তাদের থানায় হস্তান্তর করা হয়ছে। পতাকা বৈঠকে আর কিছু করার সুযোগ নেই। আদালতের মাধ্যমে তাদের বিষয়ে সিদ্ধান্ত হবে।

জানা গেছে, ৫ ফেব্রুয়ারি দিনগত রাত ২টার দিকে বাংলাদেশ-ভারত সীমান্তের ৯৯ নম্বর পিলার সংলগ্ন ফেনীর পূর্ব ছাগলনাইয়া সীমান্ত এলাকা থেকে তাদের ধরে নিয়ে যাওয়া হয়।

স্থানীয়রা জানায়, সোমবার রাতে হঠাৎ পূর্ব ছাগলনাইয়া এলাকার এক বাংলাদেশিকে বিএসএফ ধরে নিয়ে গেছে বলে গুঞ্জন শুনে স্থানীয়রা খবর নিতে সীমান্তের কাটাতারের কাছাকাছি যায়। তাৎক্ষণিক হঠাৎ বিএসএফ পুনরায় এগিয়ে এসে বাংলাদেশিদের ধাওয়া শুরু করে। একপর্যায়ে তারা সেখান থেকে ২৩ বাংলাদেশিকে ধরে নিয়ে যায়।

আটকরা হলেন পূর্ব ছাগলনাইয়া গ্রামের সাইমুম হোসেন (১৯), রাইসুল ইসলাম (১৯), সামিন (৪০), হারুন (২৩), লিটন (৩০), মাঈন উদ্দিন (২০), রাধানগর এলাকার মহসিন (২৫), কাজী রিপন (৪০), তাজুল ইসলাম সাকিল (২২), হানিফ (৩৫), আবুল হাসান (৩০), ইমরান (২২), রুবেল (২৮), জাফর ইমাম মজুমদার (৪০), মো. ওবায়দুল হক (৪৪), জামাল উদ্দিন (৪০), আরিফ হোসেন (২৪), করিম (২০), ছাগলনাইয়া এলাকার মটুয়া এলাকার খোরশেদ (৩৮), আজাদ হোসেন (২৫), মাহিম (২৫), হারুন (৩২), ইমাম হোসেন (২২)।

আবদুল্লাহ আল-মামুন/এনআইবি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।