মেহেরপুরে স্বাস্থ্য ক্যাম্পের উদ্বোধন করলেন জনপ্রশাসন মন্ত্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মেহেরপুর
প্রকাশিত: ০৫:২৮ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০২৪

মেহেরপুরে চক্ষু, ডায়বেটিস,নাক, কান, গলা,চর্ম ও যৌন স্বাস্থ্য ক্যাম্পের উদ্বোধন করেছেন জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন। যশোর আদ-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালের আয়োজনে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়।

শনিবার (১৭ জানুয়ারি) দুপুরে মেহেরপুর শ্যামপুর শালিকা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে এ স্বাস্থ্য ক্যাম্পের উদ্বোধন করা হয়।

উদ্বোধনকালে মন্ত্রী বলেন, এ ধরনের কাজ একটি আয়োজন অত্যন্ত প্রশংসনীয়। দেশের বিভিন্ন প্রান্ত থেকে সনামধন্য ডাক্তাররা অঁজপাড়া গায়ে এসে বিনা পয়সায় স্বাস্থ্য সেবা দেওয়াটা আমাদের জন্য সৌভাগ্যের। যথাযথ স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। সরকারের পাশাপাশি এ ধরনের ফ্রি মেডিকেল ক্যাম্প রোগীদের জন্য অনেক কল্যাণকর।

স্বাস্থ্য ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শ্যামপুর গ্রামের বাসিন্দা অবসরপ্রাপ্ত লেঃ কর্নেল প্রফেসর ডা. আব্দুল ওহাব। এসময় আদ্-দ্বিন ওয়েলফেয়ার সেন্টারের চেয়ারম্যান ডা. আব্দুস সবুর, মেহেরপুরের সিভিল সার্জন ডা. মহী উদ্দিন আহমেদ, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহিম শাহিন, শ্যামপুর ইউনিয়নের চেয়ারম্যান মতিয়ার রহমান, মহাজনপুর ইউনিয়নের চেয়ারম্যান আমান হোসেন মিলু,বারাদি ইউনিয়নের চেয়ারম্যান মোমিনুল ইসলামসহ বিভিন্ন রোগের বিশেষজ্ঞ চিকিৎসকেরা উপস্থিত ছিলেন।

জানা যায়, প্রতি বছর ফেব্রয়ারি মাসের মাঝামাঝিতে এই ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। যেখানে মেহেরপুরসহ আশেপাশের কয়েক হাজার মানুষ সেবা নিতে আসে। সেবা নিতে আসা রোগীদের বিনামূল্যে ওষুধও দেওয়া হয়। পরবর্তিতে ওই সমস্ত রোগীদের ভিডিও কলের মাধ্যমে স্বাস্থ্য পরামর্শ দেয়া হয়ে থাকে। সেই সাথে কারও অপারেশন করার প্রয়োজন হলে আয়োজকদের তত্বাবধানে অপারেশনেরও ব্যবস্থা করা হয়।

আসিফ ইকবাল/এনআইবি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।