ফেনীতে ৬ দিনব্যাপী একুশে বইমেলা শুরু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৬:২৫ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০২৪

ফেনীতে শুরু হয়েছে ৬ দিনব্যাপী অমর একুশে বইমেলা। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার।

এর আগে ফেনীতে অমর একুশে বইমেলা আয়োজনের দাবিতে মানববন্ধন করেছিলো লেখক, পাঠক ও সাংস্কৃতিক সংগঠকরা। সে দাবির প্রেক্ষিতে পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীর উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনারে এ মেলার আয়োজন করা হয়।

আয়োজকদের সূত্রে জানা যায়, বৃহস্পতিবার শুরু হওয়া এ মেলা মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) পর্যন্ত চলবে। প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত এ মেলা পাঠকদের জন্য উন্মুক্ত থাকবে। পাশাপাশি ফেনীর বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের অংশগ্রহণে প্রতিদিন চলবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। মেলায় অংশ নিয়েছে বিভিন্ন সংগঠন ও প্রকাশনীর ১৫টি স্টল।

ফেনীতে ৬ দিনব্যাপী একুশে বইমেলা শুরু

উদ্বোধনী অনুষ্ঠানে ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীর সভাপতিত্বে ও মেলা আয়োজক কমিটির সদস্য সচিব এডভোকেট রাশেদ মাযহারের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন আহবায়ক সাংবাদিক আবু তাহের, সময় টিভির ফেনী ব্যুরো চিফ বখতেয়ার ইসলাম মুন্না, দৈনিক ফেনীর সময়ের সম্পাদক শাহাদাত হোসেন, দৈনিক ফেনীর সম্পাদক আরিফুল আমিন রিজভী, দৈনিক আমার ফেনীর সম্পাদক জমির উদ্দিন বেগ প্রমুখ।

এছাড়াও ফেনীর সম্মিলিত সাংস্কৃতিক জোটের নেতারা, সাংস্কৃতিক কর্মী, লেখক, পাঠক ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

ফেনীতে ৬ দিনব্যাপী একুশে বইমেলা শুরু

বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার জাকির হাসান বলেন, যে উদ্দেশ্যে মেলা করা হচ্ছে সেটি যেন বাস্তবায়িত হয় সেদিকে লক্ষ্য রাখতে। বই পড়ার চর্চা বাড়াতে হবে। বই পড়ার দিকে ধাবিত হলে যুব সমাজ সামাজিক অপরাধ থেকে বিরত থাকবে।

উদ্বোধনকালে জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার বলেন, একুশের প্রাণের মেলা আমাদেরও দাবি। একুশে ফেব্রুয়ারিকে কেন্দ্র করে ফেনীতে যে আল্পনা করা হয়েছে এর মাধ্যমে মেলার দাবি আরও জোরদার হয়েছে।

তিনি বলেন, একুশ জাতির চেতনা। আমাদের দেশে যে বইমেলা হয় তা কোনো দেশেই হয় না। এর মাধ্যমে জাতি অনেক দূর এগিয়ে যাবে।

আবদুল্লাহ আল-মামুন/এনআইবি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।