বগুড়ায় মহাসড়কে চাঁদাবাজির সময় গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৬:৩৬ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০২৪

বগুড়ার শাজাহানপুরে পণ্যবাহী ট্রাকে চাঁদাবাজির সময় তিনজনকে গ্রেফতার করেছে র‍্যাব।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকালে তাদের থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

এরআগে বুধবার রাত ৮ ৎটার দিকে উপজেলার ঢাকা-রংপুর মহাসড়কের আড়িয়া বাজার থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় গ্রেফতারদের কাছ থেকে ৪২ হাজার ১৫৮ টাকা জব্দ করা হয়।

গ্রেফতাররা হলেন, শাজাহানপুর উপজেলার মৃত আব্দুস সাত্তারের ছেলে মিন হামিদ (৪৫), মৃত আলতাব আলী প্রামানিকের ছেলে রেজাউল করিম (৪৬) ও আজাহার আলীর ছেলে মাসুদ রানা (৩৮)।

রোববার (২২ ফেব্রুয়ারি) র‍্যাব-১২ বগুড়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, গোয়েন্দা নজরদারির মাধ্যমে র‍্যাব জানতে পারে মহাসড়কের আড়িয়া বাজার এলাকায় কয়েকজন দুর্বৃত্ত চালকদের ভয়ভীতি দেখিয়ে পণ্যবাহী ট্রাক থেকে চাঁদা আদায় করছেন। এসময় সেখানে অভিযান চালিয়ে চাঁদার টাকা ওঠানোর সময় হাতেনাতে তিনজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতাররা প্রাথমিক জিজ্ঞাসাবাদে চাঁদাবাজির কথা স্বীকার করেছেন।

র‍্যাব-১২ বগুড়ার কোম্পানি কমান্ডার (এসপি) মীর মনির হোসেন জাগো নিউজকে বলেন, মহাসড়কে পণ্যবাহী ট্রাক আটকিয়ে চাঁদাবাজির কোনো সুযোগ নেই। এসব চাঁদাবাজদের জন্য পরিবহন খচর বৃদ্ধি পেয়ে দ্রব্যমূল্যের দামের ওপরে প্রভাব পড়ে।

তিনি আরও বলেন, মহাসড়কে পণ্যবাহী ট্রাকে চাঁদাবাজি বন্ধে র‍্যাবের অভিযান ও গোয়েন্দা নজরদারি অব্যাহত থকাবে। গ্রেফতারদের থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) রাতেও ওই উপজেলার সুজাবাদ থেকে পণ্যবাহী ট্রাকে চাঁদা আদায়ের রশিদসহ তিনজনকে গ্রেফতার করেছিলো র‍্যাব। 

এনআইবি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।