নারায়ণগঞ্জে হত্যা মামলায় দুইজনের মৃত্যুদণ্ড, একজনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০১:৫৫ পিএম, ০৩ মার্চ ২০২৪

নারায়ণগঞ্জের সোনারগাঁ থানার আলোচিত সাধন মিয়া হত্যা মামলায় একজনের যাবজ্জীবন ও দুইজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সেইসঙ্গে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড এবং মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুইজনকে ১ লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

রোববার (৩ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা দায়রা জজ ৪র্থ আদালতের বিচারক মো. আক্তারুজ্জামান ভূইয়া এই রায় ঘোষণা করেন। তবে রায় ঘোষণার সময় আসামিরা আদালতে অনুপস্থিত ছিলেন।

কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান এর সত্যতা নিশ্চিত করে বলেন, ২০১৪ সালের ১৬ জুন নারায়ণগঞ্জের সোনারগাঁ থানার একটি হত্যা মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ডসহ দুইজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এই মামলাটি বেশ চাঞ্চল্যকর ছিল। ভিকটিমের পরিবার এই রায়ে সন্তোষ প্রকাশ করেছেন।

আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মো. শামীম হোসাইন জাগো নিউজকে বলেন, সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের কান্দারগাঁও ফয়জুল হকের ছেলে সাধনকে ২০১৪ সালের ১৬ জুন রাতে ভুরভুরিয়া এলাকায় গলাকেটে হত্যা করে দুর্বৃত্তরা। যা সোনারগাঁসহ নারায়ণগঞ্জজুড়ে বেশ আলোড়ন সৃষ্টি করে। এই ঘটনার পরের দিন নিহত সাধনের মা জয়তুন নেছা বাদী হয়ে সোনারগাঁ থানায় একটি হত্যা মামলা করেন।

তিনি আরও বলেন, এই মামলায় নিহত সাধনের দুই বন্ধু শামীম ও আল আমিনকে গ্রেফতার করা হলে তাদের স্বীকারোক্তিতে এ হত্যাকাণ্ডে ৪ জনের নাম উঠে আসে। অন্যরা হলেন- রাসেল ও মোহাম্মদ আলী। পরবর্তীতে আসামি মোহাম্মদ আলীকে সন্ত্রাসীরা কুপিয়ে হত্যা করে।

বর্তমানে এ মামলায় তিনজন আসামি। মামলায় বিচার কার্যক্রম শেষে ১৯ জন সাক্ষীর সাক্ষপ্রমাণের ভিত্তিতে আদালত এই রায় প্রদান করেছেন।

মোবাশ্বির শ্রাবণ/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।