শীতলক্ষ্যায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪ নৌযানকে অর্থদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৭:২৪ পিএম, ০৫ মার্চ ২০২৪

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে চলাচলরত নৌ চ্যানেলের ওপর বার্দিং করা ও প্রয়োজনীয় কাগজপত্রের ঘাটতি থাকার অভিযোগে চারটি নৌযানকে ৩৫ হাজার টাকা অর্থদণ্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে অন্য একটি নৌযানের বিরুদ্ধে নিয়মিত মামলা করার আদেশ দেওয়া হয়।

মঙ্গলবার (৫ মার্চ) বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফের নেতৃত্বে অভিযানে এসব আদেশ দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালত সূতে জানা যায়, অভিযানে এমভি জাহিদুল সোহান-২ জাহাজকে ১০ হাজার, এমভি বুশরা অ্যান্ড জান্নাত জাহাজকে ১০ হাজার, এমভি পাঁচ ভাই-৫ জাহাজকে পাঁচ হাজার, এমভি আঁখি অনি-২ জাহাজকে ১০ হাজার টাকাসহ মোট ৩৫ হাজার অর্থদণ্ড করা হয়। এছাড়া এমভি ইরাম জাহাজের বিরুদ্ধে নৌ চলাচল অধ্যাদেশ আইনে নিয়মিত মামলা করার নির্দেশ দেওয়া হয়।

শীতলক্ষ্যায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪ নৌযানকে অর্থদণ্ড

অভিযানের বিষয়ে হাসান মারুফ জাগো নিউজকে বলেন, নৌ পথে নিরাপদ চলাচল নিশ্চিত করতে এবং চ্যানেলের ওপর সকল ধরনের বার্দিং বন্ধ রাখতে নিয়মিত এ ধরনের অভিযান পরিচালনা করা হচ্ছে। এছাড়াও সন্ধ্যার পর বালুবাহী বাল্ক হেড চলাচল বন্ধ রয়েছে।

বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপ-পরিচালক বাবু লাল বৈদ্য বলেন, নৌ পথে নৌযান চলাচলে নিরাপত্তা নিশ্চিত করতে ও নৌ চ্যানেলের ওপর বার্দিং করা বন্ধ করতে এ মোবাইল কোর্ট পরিচালিত হয়। আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

মোবাশ্বির শ্রাবণ/এনআইবি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।