চাল নিয়ে দোকানে বিক্রি

সান্তাহারে ২ টন ৫০০ কেজি সরকারি চাল জব্দ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৮:৪৪ এএম, ২০ মার্চ ২০২৪

বগুড়ার আদমদীঘির সান্তাহার পৌর শহরের পুরাতন বাজারের চালপট্টিতে অভিযান চালিয়ে সরকারি কর্মসূচির দুই টন ৫০০ কেজি চাল জব্দসহ দুইজনকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ফিরোজ হোসেন এ অভিযান পরিচালনা করেন।

অভিযানকালে উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য অফিসার সুজয় পাল।

জানা গেছে, মহিলা ও শিশু দপ্তরের বরাদ্দ করা ভালনারেবল উইমেন বেনিফিড (ভি,ডব্লিউ,বি) প্রকল্পের অধীনে হতদরীদ্র নারীদের মাঝে এদিন জনপ্রতি ৩০ কেজির এক বস্তা করে চাল বিতরণ করছিল সান্তাহার ইউনিয়ন পরিষদ। সান্তাহার পৌর শহরের জেলা পরিষদ ডাকবাংলো সংলগ্ন সান্তাহার ইউনিয়ন পরিষদ থেকে ভি,ডব্লিউ,বি কার্ডধারী নারীরা চাল নিয়ে পাশে থাকা দৈনিক বাজারের চালপট্টিতে গিয়ে বিক্রি করছিলেন। ঘটনাটি গোপন সূত্রে জানতে পেরে ওই দিন দুপুর একটার দিকে অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফিরোজ হোসেন। এ সময় কামাল হোসেন ও ছুনুর দোকান ঘরের বারান্দায় খামাল দেওয়া, খাদ্য অধিদপ্তরের প্রতীক ও স্লোগান লেখা প্রতিটি ৩০ কেজি ওজনের ৭৪ বস্তা (২ মেট্রিক টন ৫০০ কেজি) চাল জব্দ করা হয়। পাশাপাশি সরকারি চাল কেনার অপরাধে বাজারের চাল ব্যবসায়ী কামাল হোসেন ও ওয়াহেদ আলীকে গ্রেফতার করা হয়। এ সময় অপর আসামি ছুনু কৌশলে পালিয়ে যান।

এ ঘটনায় উপজেলা সদর এল,এস,ডির ভারপ্রাপ্ত কর্মকর্তা মকদুবুল হক বাদী হয়ে তিনজনের বিরুদ্ধে থানায় মামলা করেছেন।

এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।