হাতে দৃষ্টিনন্দন কোরআন লিখে পুরস্কার পেলো সেই নুদার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ১০:০৬ এএম, ৩১ মার্চ ২০২৪

নয় বছর বয়সে কচি হাতে দৃষ্টিনন্দন পবিত্র কোরআন শরীফ লেখা নোয়াখালীর কোম্পানীগঞ্জের নূরে জারিন নুদারকে পুরস্কৃত করেছেন পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসাদুজ্জামান।

শনিবার (৩০ মার্চ) বিকেলে কোম্পানীগঞ্জ থানায় এক অনুষ্ঠানে নুদারের হাতে ফুল, ফল, নতুন পোশাক, কলম, ঈদ সামগ্রী ও নগদ অর্থ তুলে দেন এসপি। এ সময় তার সুন্দর হাতের লেখার ভুয়সী প্রশংসা করেন তিনি।

হাতে দৃষ্টিনন্দন কোরআন লিখে পুরস্কার পেলো সেই নুদার

অনুষ্ঠানে বসুরহাট পৌরসভার মেয়র ও কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল কাদের মির্জা, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মো. ইব্রাহিম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোর্তাহীন বিল্লাহ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনোয়ার হোসাইন পাটোয়ারী, কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী, নুরে জারিন নুদারের বাবা নুরুল হুদা মামুনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার মো. আসাদুজ্জামান জাগো নিউজকে বলেন, ছোট্ট নুদার কচি হাতে এতো সুন্দর করে পবিত্র কোরআন শরীফ লিখেছে যা প্রসংশার দাবি রাখে। জাগো নিউজে সংবাদটি দেখার পর নুদারকে আরও ভালো কাজে উৎসাহ দিতে পুরস্কৃত করার সিদ্ধান্ত নিয়েছিলাম। ব্যস্ততার কারণে সময় না হওয়ায় শনিবার (৩০ মার্চ) কোম্পানীগঞ্জ থানায় নুদার ও তার বাবার হাতে পুরস্কার তুলে দিই। ভবিষ্যতে যেকোনো প্রয়োজনে নূরে জারিন নুদারের পরিবারের পাশে থাকবো ইনশাআল্লাহ।

হাতে দৃষ্টিনন্দন কোরআন লিখে পুরস্কার পেলো সেই নুদার

এর আগে গত ৪ মার্চ ‘নজর কাড়ছে নুদারের হাতে লেখা দৃষ্টিনন্দন কোরআন’ শিরোনামে সচিত্র প্রতিবেদন ও ভিডিও প্রকাশ করে জাগো নিউজ। প্রতিবেদন দেখে জাগো নিউজের নোয়াখালী প্রতিনিধিকে ধন্যবাদও জানান পুলিশ সুপার মো. আসাদুজ্জামান।

প্রতিবেদনে জানা যায়, নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের আদর্শপাড়ার নুরুল হুদা মামুন ও শারমিন আক্তার দম্পতির মেয়ে নুরে জারিন নুদার। সে ২০২২ সালে ইকরা আরাবিয়া মাদরাসায় চতুর্থ শ্রেণিতে পড়া অবস্থায় মাত্র নয় বছর বয়সে পবিত্র কোরআন শরীফ হাতে লিখে সংরক্ষণ করে। বর্তমানে ১১ বছর বয়সী নুদার বসুরহাট পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের দারুল ইহসান গার্লস মাদরাসায় ষষ্ঠ শ্রেণিতে অধ্যয়নরত।

হাতে দৃষ্টিনন্দন কোরআন লিখে পুরস্কার পেলো সেই নুদার

নুদারের বাবা নুরুল হুদা মামুন জাগো নিউজকে বলেন, আমরা কখনো পুরস্কার পাওয়ার আশা করিনি। আমরা শুধু চেয়েছি আল্লাহর সন্তুষ্টি। তারপরও নুদারের এ অর্জন দেখে তার বয়সী আরও শিশুরা ভালো কাজে এগিয়ে আসুক সেই প্রত্যাশা করি। নুদারসহ আমাদেরকে সম্মানিত করার জন্য পুলিশ সুপারকে ধন্যবাদ। নুদারের উজ্জ্বল ভবিষ্যতের জন্য দেশবাসীর কাছে দোয়া চাই।

ইকবাল হোসেন মজনু/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।