ভূষির সঙ্গে তুষ মিশিয়ে মোড়কজাত, ২ লাখ টাকা জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কিশোরগঞ্জ
প্রকাশিত: ০৫:৩১ পিএম, ০১ এপ্রিল ২০২৪

কিশোরগঞ্জে ভূষির মোড়ক খুলে ধানের তুষ মিশিয়ে পুনরায় মোড়কজাত করে বাজারজারে অভিযোগে এক প্রতিষ্ঠানের মালিককে দুই লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (১ এপ্রিল) দুপুরে পৌর শহরের বত্রিশ আমলিতলা এলাকার মেসার্স মা ট্রেডার্সের প্রোপাইটর আব্দুল ছাত্তারকে এ জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক এসব তথ্য নিশ্চিত করেছেন।

ভূষির সঙ্গে তুষ মিশিয়ে মোড়কজাত, ২ লাখ টাকা জরিমানা

তিনি জানান, সোমবার দুপুরে ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করা হয়। এতে কিশোরগঞ্জ পৌর শহরে বত্রিশ আমলিতলা এলাকায় অবস্থিত মেসার্স মা ট্রেডার্সে অভিযান পরিচালনা করে দেখা যায় প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরে বিভিন্ন কোম্পানির গমের ভূষির মোড়ক খুলে স্থানীয় বাজার হতে সংগ্রহ করা ধানের তুষ মিশিয়ে বাজারজাত করণের উদ্দেশ্যে পুনরায় মোড়কজাত করে আসছে।

এছাড়াও ওই প্রতিষ্ঠানে বিভিন্ন কোম্পানির মেয়াদোত্তীর্ণ ভূষি পাওয়া যায় যা নতুন করে মোড়কজাতকরণ করা হয়। এসব অপরাধে প্রতিষ্ঠানকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনে দুই লাখ টাকা অর্থদণ্ড করে আদায় করা হয়। এসময় ভেজাল ভূষি ধ্বংস করা হয়।

তিনি আরও জানান, এ অভিযানে সহযোগিতা করেন জেলা স্যানিটারি ইন্সপেক্টর শংকর চন্দ্র পাল। অভিযানে জেলা পুলিশের উপপরিদর্শক অলক বড়ুয়ার নেতৃত্বে একটি পুলিশ দল সার্বিক সহযোগিতা করেন। জনস্বার্থে এমন অভিযান চলমান থাকবে।

এসকে রাসেল/এনআইবি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।