উদ্ধার হননি ম্যানেজার

বান্দরবানের তিন উপজেলায় ব্যাংকিং কার্যক্রম বন্ধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বান্দরবান
প্রকাশিত: ০২:২৮ পিএম, ০৪ এপ্রিল ২০২৪

বান্দরবানে তিন উপজেলায় সচল থাকলেও রুমা, রোয়াংছড়ি ও থানচিতে সকল ব্যাংকিং কার্যক্রম বন্ধ রয়েছে। নিরাপত্তাজনিত কারণে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) বান্দরবান সোনালী ব্যাংকের ডেপুটি জেনারেল ম্যানেজার ওসমান গণি জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে রুমা সোনালী ব্যাংকে সন্ত্রাসীরা হামলা চালিয়ে ব্যাংকের নিরাপত্তায় নিয়োজিত পুলিশ ও আনসার সদস্যদের ১৪টি আগ্নেয়াস্ত্র লুটপাট করে। ভল্টের টাকা নিতে না পেরে ম্যানেজার নেজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে গেছে। বুধবার দুপুর সাড়ে ১২টায় থানচি সোনালী ও কৃষি ব্যাংকে ফের হামলা চালায়।

বান্দরবানের তিন উপজেলায় ব্যাংকিং কার্যক্রম বন্ধ

তিনি বলেন, প্রথম অবস্থায় সোনালী ব্যাংক থেকে ১৫ লাখ টাকা নিয়ে যাওয়ার কথা শোনা গেলেও পরবর্তীতে গণনা করে দেখা যায় ৭ লাখ ৯৪ হাজার ৮৯২ টাকা নিয়ে গেছে সন্ত্রাসীরা। সব মিলিয়ে গ্রাহক ও কর্মচারীদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত রোয়াংছড়ি, রুমা ও থানচি উপজেলায় সকল ব্যাংক সাময়িক বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রশ্নের জবাবে তিনি বালেন, অপহরণের শিকার ম্যানেজার নেজাম উদ্দিনকে আজ দুপুর একটা পর্যন্ত উদ্ধার করা সম্ভব হয়নি।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাজাহান জানান, অপহরণের শিকার ব্যাংক ম্যানেজারকে উদ্ধারে অভিযান চলমান রয়েছে।

নয়ন চক্রবর্তী/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।