পাচারের সময় কোটি টাকা মূল্যের সাপের বিষ উদ্ধার

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: ১২:৫০ পিএম, ১০ এপ্রিল ২০২৪

দিনাজপুরের বিরামপুর সীমান্তে রাতের আঁধারে ভারতে পাচারের সময় প্রায় কোটি টাকা মূল্যের সাপের বিষ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ঘাসুড়িয়া ক্যাম্পের সদস্যরা। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

মঙ্গলবার (৯ এপ্রিল) রাত সাড়ে তিনটার দিকে উপজেলার ঘাসুড়িয়া সীমান্তের মেইন পিলার ২৮৯/১এস পিলারের পাশে ঈদগা মাঠ এলাকা থেকে পরিত্যাক্ত অবস্থায় এগুলো উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া সাপের বিষের মূল্য প্রায় কোটি টাকা বলে দাবি করেছেন স্থানীয় ঘাসুড়িয়া বিজিবি ক্যাম্পের কমান্ডার নায়েব সুবেদার শাহজাহান সরকার।

বিজিবি জানায়, রাতের আঁধারে সীমান্ত এলাকা দিয়ে ভারতে সাপের বিষ পাচার হচ্ছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে ঘাসুড়িয়া ঈদগা মাঠ এলাকায় সকর্ত অবস্থান নেয় বিজিবি ঘাসুড়িয়া ক্যাম্পের সদস্যরা। পরে ওই এলাকা দিয়ে এক ব্যক্তি যাওয়ার সময় বিজিবি সদস্যরা তাকে ধাওয়া করেন। পরে পরিত্যাক্ত অবস্থায় কাচের বোতলে থাকা সাপের বিষ উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

জানতে চাইলে ঘাসুড়িয়া বিজিবির ক্যাম্প কমান্ডার শাহজাহান সরকার বলেন, গভীর রাতে সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচারের সময় পরিত্যাক্ত অবস্থায় বেশ পরিমাণ সাপের বিষ উদ্ধার করা হয়েছে। যার অনুমানিক মূল্য প্রায় কোটি টাকা হতে পারে। রাতেই এটি জয়পুরহাট ২০ ব্যাটালিয়নে পরীক্ষা-নীরিক্ষার জন্য পাঠানো হয়েছে।

জানতে চাইলে জয়পুরহাট ২০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানজিলুর রহমান ভুইঁয়া বলেন, রাতে ঘাসুড়িয়া ক্যাম্পের বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে বেশ কিছু পরিমাণ সাপের বিষ উদ্ধার করেছেন। বিষগুলো আসল না নকল তা অধিকতর পরীক্ষা-নীরিক্ষা করে জানা যাবে। পরবর্তীতে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মাহাবুর রহমান/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।