চলন্ত বাসে বই পড়তে পারবেন যাত্রীরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ
প্রকাশিত: ১১:১৭ এএম, ১৬ এপ্রিল ২০২৪

স্কুল-কলেজে পাঠাগার থাকতে দেখেছেন। তবে এবার দূরপাল্লার বাসে চালু করা হয়েছে পাঠাগার। এতে গন্তব্যস্থলে যাওয়ার সময় বই পড়তে পারবেন যাত্রীরা।

সোমবার( ১৫ এপ্রিল) বিকেলে চাঁপাইনবাবগঞ্জ শহরের ঢাকা বাস স্ট্যান্ডে জননী গ্রন্থাগার ও সাংস্কৃতিক সংস্থা কয়েরদাঁড়া রাজশাহীর আয়োজনে চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা-কক্সবাজার রুটে চলাচল করা গ্রামীণ ট্রাভেলস এর তিনটি বাসে এ পাঠাগারের উদ্বোধন করা হয়।

চলন্ত বাসে বই পড়তে পারবেন যাত্রীরা

এসময় প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমান বলেন, আমরা দূর পাল্লার বাসে বসে থাকতে থাকতে আমরা ক্লান্ত হয়ে পড়ি। এই চিন্তা থেকে ‘জননী চলন্ত যানবাহন পাঠাগার’ চালু করা হলো। এতে যাত্রীরা বই পড়তে পড়তে তাদের গন্তব্যস্থলে পৌঁছাতে পারবেন। এই পাঠাগারে বিভিন্ন গল্প, উপন্যাসহ সব ধরনের বই থাকবে। এতে যাত্রীদের জ্ঞানের পরিধি বাড়বে। আমরা দূর পাল্লার আরও ৫০ টি বাসে এ পাঠাগার চালু করব।

চলন্ত বাসে বই পড়তে পারবেন যাত্রীরা

উদ্বোধনী অনুষ্ঠানে চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি আন্দুল জলিল, সাধারণ সম্পাদক কৃষিবিদ রোকনউজ্জামান, চাঁপাইনবাবগঞ্জ মহানন্দা পলিটেকনিক ইনস্টিটিউটের পরিচালক আফসার আলীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সোহান মাহমুদ/এনআইবি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।