পদ্মাপাড়ে অভিযান

২৩ ট্রাক ও ৮ এস্কেভেটর ফেলে পালালো বালুখেকোরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৫:২৬ পিএম, ১৮ এপ্রিল ২০২৪

ফরিদপুরে গভীর রাতে অবৈধভাবে পদ্মা নদীর বালু উত্তোলনের সময় ২৩টি ট্রাক ও আটটি এস্কেভেটর জব্দ করা হয়েছে। এসময় ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যান বালু উত্তোলন কাজে জড়িতরা।

বুধবার (১৭ এপ্রিল) দিনগত মধ্যরাতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে জেলা প্রশাসন। শহর সংলগ্ন ধলার মোড়ে পদ্মা নদীর তীরবর্তী শহররক্ষা বাঁধ এলাকায় বালু উত্তোলন করা হচ্ছিল।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, পদ্মা নদীর ফরিদপুরের ধলার মোড় এলাকায় শহররক্ষা বাঁধ ঘেঁষে কয়েক কিলোমিটার এলাকাজুড়ে বালু উত্তোলন করার অভিযোগ পেয়ে অভিযান চালায় জেলা প্রশাসন। এসময় জেলা প্রশাসন ও পুলিশের উপস্থিতি টের পেয়ে তাৎক্ষণিক ট্রাক ও এস্কেভেটর ফেলে পালিয়ে যান চালকসহ অন্যরা। পরে পরিত্যক্ত অবস্থায় ২৩টি ছোট-বড় ডাম্প ট্রাক ও আটটি এস্কেভেটর জব্দ করা হয়।

পদ্মা, অভিযান, ভ্রাম্যমাণ-আদালত, ফরিদপুর;

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মজিবুল ইসলাম জানান, জব্দ করা ডাম্প ট্রাক ও এস্কেভেটরগুলো পুলিশি পাহারায় রাখা হয়েছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এন কে বি নয়ন/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।