বান্দরবানে চাঁদের গাড়ি উল্টে ১২ পর্যটক আহত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বান্দরবান
প্রকাশিত: ০৭:০৪ পিএম, ২০ এপ্রিল ২০২৪

বান্দরবানে পর্যটকবাহী চাঁদের গাড়ি উল্টে ১২ জন আহত হয়েছেন। শনিবার (২০ এপ্রিল) সকালে বান্দরবান সদরের নীলাচল সড়কের যৌথ খামার এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন টাঙ্গাইলের মেহেদী হাসান (১৭),পারভেজ সিকদার (১৭), লোভান (১৬), রাকিব (২০), তামিম মোল্লা (১৬), সৌরভ (২০), সিরাজুল ইসলাম (১৮), আসাদুল মিয়া (১৭), তানভীর মিয়া (২০), শাওন (১৭), সিফাত হোসেন (২০) ও পারভেজ মোশারফ (২০)।

স্থানীয় সূত্রে জানা যায়, সকাল ৯টার দিকে পর্যটকবাহী একটি চাঁদের গাড়ি বান্দরবান সদর থেকে নীলাচল পর্যটনকেন্দ্রে যাচ্ছিল। পথে যৌথ খামার এলাকার উঁচু পথে উঠতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে গাড়িতে থাকা ১৩ জনের মধ্যে ১২ জন আহত হন। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। এ ঘটনায় রুবেল নামের একজনকে আটক করেছে পুলিশ।

দুর্ঘটনায় আহত সিরাজুল ইসলাম জাগো নিউজকে জানান, শুক্রবার (১৯ এপ্রিল) টাঙ্গাইল থেকে ৪৫ জনের একটি দল বান্দরবান ভ্রমণে আসে। আজ নীলাচল পর্যটনকেন্দ্রে ভ্রমণের জন্য একটি চাঁদের গাড়িতে ১৩ জন যাত্রা করেন। তবে নিষেধ করা সত্ত্বেও গাড়ি বেপরোয়া গতিতে চালাতে থাকেন চালক। পরে নীলাচল সড়কের যৌথ খামার এলাকায় পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি উল্টে যায়। এতে গাড়িতে থাকা ১৩ জনের মধ্যে ১২ জনই আহত হন। এদের মধ্যে রাকিব নামের একজনের হাত ও পা ভেঙে গেছে।

বান্দরবান সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) এস এম আসাদুল্লাহ জানান, সড়ক দুর্ঘটনায় আহত ১২ জন পর্যটককে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এদের মধ্যে ছয়জনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

সদর থানার উপ-পরিদর্শক (এসআই) ধীমান বড়ুয়া জানান, আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় একজনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেওয়া হয়েছে। দুর্ঘটনাকবলিত গাড়িটি থানা হেফাজতে রয়েছে।

এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো. রায়হান কাজেমী।

নয়ন চক্রবর্তী/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।