মধুখালীর ঘটনায় ফেসবুকে উসকানিমূলক পোস্ট, যুবক আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ১০:০৫ পিএম, ২০ এপ্রিল ২০২৪
ফাইল ছবি

ফরিদপুরের মধুখালীর ঘটনায় ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেওয়ায় বগুড়ার শিবগঞ্জে সুমন মোহন্ত নামের এক যুবককে আটক করেছে পুলিশ।

শনিবার (২০ এপ্রিল) বিকেল ৩টার দিকে উপজেলার মোকামতলা বন্দর থেকে তাকে আটক করা হয়।

আটক সুমন মোহন্ত মোকামতলার সংকরপুর গ্রামের নিত্যনারায়ণ মোহন্তের ছেলে। তিনি হিন্দু স্বেচ্ছাসেবক মহাজোটের রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক।

রাত ৮টার দিকে জেলার পুলিশ সুপার কার্যালয়ে অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রশিদ সংবাদ সম্মেলনে এতথ্য নিশ্চিত করেন।

আরও পড়ুন

সংবাদ সম্মেলনে জানানো হয়, ফেসবুকে ‘Sumon Mohonto’ নামের ফেসবুক আইডিতে দুপুর ১২টার দিকে ফরিদপুরের মধুখালীর ঘটনাকে কেন্দ্র করে উসকানিকমূলক পোস্ট করা হয়। পোস্টটি সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার জন্ম দেয়। ধর্মীয় উসকানিমূলক পোস্টটির জন্য আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ার আশঙ্কায় দ্রুত সুমনকে আটক করা হয়। তার ব্যবহৃত ফোনটি জব্দ করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রশিদ বলেন, আটক সুমনের ফোনে যেই আইডি থেকে উসকানিমূলক পোস্ট দেওয়া হয়েছে তা লগইন করা ছিল। বিষয়টি গুরুত্ব দিয়ে সব আলামত যাচাই করা হচ্ছে। সুমন বা যারাই সম্প্রীতির এই দেশে উসকানি দিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি নষ্ট করার চেষ্টা করবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সুমনের জড়িত থাকার বিষয়টি নিশ্চিত হওয়া গেলে তার বিরুদ্ধে মামলা হবে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার মোতাহার হোসেন, শরাফত ইসলাম, সহকারী পুলিশ সুপার তানভীর ইসলাম, শিবগঞ্জ থানার ওসি আব্দুর রউফ, মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (ইন্সপেক্টর) আশিক ইকবাল, ডিবি পুলিশের ওসি মোস্তাফিজ হাসান উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ফরিদপুরের মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লি এলাকায় মন্দিরে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় গণপিটুনিতে দুই নির্মাণশ্রমিক নিহত হন। আহত হন আরও পাঁচজন।

এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।