কোনো অপশক্তির কাছে মাথা নত করবো না: ইসি আলমগীর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৬:০৫ পিএম, ২১ এপ্রিল ২০২৪

নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, কোনো অপশক্তির কাছে মাথা নত করবো না। নির্বাচন সুষ্ঠু করতে যা করণীয় তার সবই করা হবে। জাতীয় সংসদ নির্বাচনের মতো স্থানীয় নির্বাচনও সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচন কমিশন কঠোর অবস্থানে রয়েছে।

রোববার (২১ এপ্রিল) দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে নির্বাচনী দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে মতবিনিময় সভা শেষে তিনি এসব মন্তব্য করেন।

মো. আলমগীর বলেন, নির্বাচনে কে কার আত্মীয়, আর কে কার আত্মীয় নয় সেটি বিবেচ্য বিষয় নয়। আমাদের বিবেচ্য বিষয় হলো তিনি প্রার্থী কিনা। প্রার্থী হলে তিনি সব আইনগত অধিকার ভোগ করবেন। যেসব কাজ করার তার অধিকার নেই, সেসব কাজ করলে কোনো ছাড় দেওয়া হবে না। ইতোমধ্যে যারা নির্বাচনী আইন ভেঙেছেন কমিশন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছেন।

কোনো অপশক্তির কাছে মাথা নত করবো না: ইসি আলমগীর

তিনি আরও বলেন, অতিরিক্ত ক্যাম্প করে আচরণবিধি লঙ্ঘন করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজনে সে সব অবৈধ ক্যাম্প পুড়িয়ে দেওয়া হবে। প্রার্থীরা যাতে আচরণবিধি লঙ্ঘন না করেন সে বিষয়ে মাইকিং করা হবে। প্রতীক বরাদ্দের আগে নির্বাচনী এলাকাগুলোতে ব্যানার-ফেস্টুন সরানোর নির্দেশ দেওয়া হয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হকের সভাপতিত্বে এসময় পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, র্যাব-১১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর মাহমুদ পাশা ও জেলা নির্বাচন কর্মকর্তা কাজী ইস্তাফিজুল হক আকন্দ উপস্থিত ছিলেন।

মোবাশ্বির শ্রাবণ/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।