তাপপ্রবাহ থেকে মুক্তি পেতে লালপুরে ইসতিসকার নামাজ আদায়

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নাটোর
প্রকাশিত: ০৪:১২ পিএম, ২৩ এপ্রিল ২০২৪

নাটোরের লালপুরে অনাবৃষ্টি ও তীব্র তাপপ্রবাহ হতে মুক্তি পেতে সালাতুল ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল ৯টার দিকে লালপুর উপজেলার দুয়ারিয়া ইউনিয়নের কলসনগর এলাকাবাসীর আয়োজনে কলসনগর কওমি মাদরাসা মাঠে খোলা আকাশের নিচে এ নামাজ অনুষ্ঠিত হয়। নামাজের ইমামতি ও খুতবা পাঠ করেন কলসনগর কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মাওলানা হাফিজুর রহমান।

নামাজে কৃষক, চিকিৎসক, শিক্ষকসহ বিভিন্ন শ্রেণী পেশার শত শত মানুষ অংশ নেন৷ নামাজ শেষে মোনাজাতে আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করে চোখের পানি ফেলে বৃষ্টির জন্য দোয়া করেন মুসল্লিরা।

আয়োজকরা বলেন, বৈশাখের তীব্র খরায় ঘরে-বাইরে কোথাও স্বস্তি নেই। একটু বৃষ্টির জন্য হাহাকার পড়ে গেছে এ অঞ্চলে। শ্রমজীবী মানুষ রোদে বেশিক্ষণ কাজ করতে পারছেন না। এমন পরিস্থিতিতে মহান আল্লাহর দরবারে একটু প্রশান্তির বৃষ্টি চেয়ে এ নামাজের আয়োজন। আল্লাহ যেনো আমাদের কবুল করে অনাবৃষ্টি দূর করে জমিনকে শীতল করার জন্য প্রার্থনা জানিয়েছেন তারা। নামাজের অংশ নেওয়ার জন্য এলাকায় মাইকিং করে ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচারণা চালানো হয়।

তাপপ্রবাহ থেকে মুক্তি পেতে লালপুরে ইসতিসকার নামাজ আদায়

নামাজে অংশ নিয়ে রুহুল আমিন নামে এক মুসল্লি জাগো নিউজকে বলেন, প্রচন্ড গরম ও তাপদাহে বৃষ্টির দেখা নেই। তাই নামাজ পড়ে আল্লাহপাকের কাছে বৃষ্টির জন্য দোয়া চেয়েছি। এত রোদ্রে মানুষ ঘরেও থাকতে পারছে না। আল্লাহ যেন আমাদের পাপ ক্ষমা করে কুদরতি বৃষ্টি দেন।

আব্দুল আওয়াল নামে আরেক মুসল্লি বলেন, লালপুর দেশের উষ্ণতম স্থান। গত কয়েক মাসও এখানে বৃষ্টির দেখা মেলেনি। প্রচন্ড রোদে তাপদাহে মানুষ ভোগান্তিতে রয়েছে। বৃষ্টি ছাড়া এ তাপদাহ কিছুতেই কমবে না। সেজন্য আল্লাহের কাছে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করেছি।

রেজাউল করিম রেজা/এনআইবি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।