পাংশায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ০৪:৪০ পিএম, ২৩ এপ্রিল ২০২৪

রাজবাড়ীর পাংশায় তীব্র তাপপ্রবাহ থেকে রক্ষা পেতে বৃষ্টির প্রার্থনায় সালাতুল ইসতিসকার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। বিশেষ এ নামাজে প্রায় পাঁচ শতাধিক মুসল্লি অংশ নেন।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে উপজেলার হাবাসপুর ইউনিয়নের কাচারীপাড়া স্কুল অ্যান্ড কলেজ মাঠে খোলা আকাশের নিচে এ নামাজ আদায় করা হয়।

নামাজে ইমামতি করেন কাচারীপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা সিফাত উল্লাহ। নামাজ শেষে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়।

পাংশায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ

এলাকাবাসী জানান, বৃষ্টির অভাবে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। খাল-বিল নদী-নালা শুকিয়ে চৌচির হয়ে গেছে। নলকুপ থেকে উঠছে না পানি। পানির অভাবে চাষাবাদ কাজেও মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। ক্ষতিগ্রস্ত হচ্ছে মাঠের ফসল। সেজন্য গ্রামবাসী খোলা মাঠে বৃষ্টির জন্য নামাজ আদায় ও দোয়া করেছেন।

হাফেজ মাওলানা সিফাত উল্লাহ জাগো নিউজকে বলেন, স্থানীয় এলাকাবাসীর উদ্যোগে বৃষ্টি প্রার্থনার এ নামাজের জন্য অনেককে দাওয়াত দিয়েছেন। অনেক মানুষ এ নামাজে অংশ নিয়েছেন। আগামীকালও এ নামাজ অনুষ্ঠিত হবে। আশা করছি আজকের থেকে বেশি মানুষ আগামীকালের নামাজে অংশ নেবেন। আল্লাহ চাইলে এ নামাজ কবুল করে রহমতের বৃষ্টি দিয়ে মানুষ, প্রাণিসহ সকলকে শান্তিতে থাকার পরিবেশ করে দেবেন।

রুবেলুর রহমান/এনআইবি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।