স্বাক্ষর জাল করে কাবিননামা, কাজি-সহযোগী কারাগারে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৭:৪৭ পিএম, ২৩ এপ্রিল ২০২৪

স্বাক্ষর জাল করে কাবিননামা তৈরি করায় চাঁদপুরের কচুয়ায় উপজেলার কাদলা ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার ও তার সহযোগীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে কাজি মো. মাহমুদুল হাসান ও মোহাম্মদ উল্লাহ আশরাফ হাজিরা দিতে আসলে সিনিয়র জেলা ও দায়রা জজ মো. মহসিনুল হক এ আদেশ দেন।

কাজি মো. মাহমুদুল হাসান ও তার সহযোগী মোহাম্মদ উল্লাহ আশরাফ কচুয়া উপজেলার বরইগাঁও গ্রামের মৃত মাওলানা আবদুর রবের ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, ২০২৩ সালের ৩০ মে মুনতাসীর শাকিল চাঁদপুরের হাজীগঞ্জ আমলি আদালতে মামলাটি করেন। মামলায় উল্লেখ করা হয়, নাউলা গ্রামের আবদুল হাকিমের মেয়ে লাহিনূর আক্তার লুনা (৩৬) কাদলা ইউনিয়নের কাজী মো. মাহমুদুল হাসান ও তার সহযোগী মোহাম্মদ উল্লাহ আশরাফের যোগাসাজসে মুনতাসীর শাকিলের স্বাক্ষর জাল করে ভুয়া কাবিননামা তৈরি করে। যে কারণে শাকিল মামলা করেন।

মামলাটি আমলে নিয়ে আদালত তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চাঁদপুর জেলা কার্যালয়ে পাঠায়। মামলা তদন্তের জন্য দায়িত্ব পান পিবিআই উপ-পরিদর্শক (এসআই) মো. শরীফ উল্লাহ। তিনি ২০২৩ সালের ১২ ডিসেম্বর আদালতে প্রতিবেদন দেন।

ওই মামলার হাজিরা দিতে আসালে আসামি কাজি মো. মাহমুদুল হাসান ও তার সহযোগী মোহাম্মদ উল্লাহ আশরাফকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।

মামলায় বাদী পক্ষের আইনজীবী ছিলেন পাবলিক প্রসিকিউটর (পিপি) রনজিত রায় চৌধুরী, অ্যাডভোকেট শেখ আবদুল লতিফ ও অ্যাডভোকেট মো. হেলাল উদ্দিন। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট চৌধুরী আবুল কালাম আজাদ।

শরীফুল ইসলাম/এএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।