চাঁপাইনবাবগঞ্জে জনবল সংকটে ধুকছে হাসপাতাল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ
প্রকাশিত: ০৩:০৭ পিএম, ২৪ এপ্রিল ২০২৪

চরম জনবল সংকটে চলছে চাঁপাইনবাবগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতাল। এতে রোগীদের সেবা দিতে হিমশিম খেতে হচ্ছে হাসপাতালে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের। আর এজন্য সঠিক চিকিৎসা সেবা থেকেও বঞ্চিত হচ্ছেন সাধারণ মানুষ।

হাসপাতাল সংশ্লিষ্টরা বলছেন, ৩৯০ পদের বিপরীতে ১১৮টি পদই শূন্য রয়েছে এই হাসপাতালে।

জেলা হাসপাতাল সূত্রে জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে চিকিৎসকের মোট পদ রয়েছে ৬৯টি। এসব পদে বর্তমানে কর্মরত আছেন ৩৬ জন। হিসাব অনুযায়ী ৩৩ চিকিৎসকের পদশূন্য রয়েছে। নার্সের জন্য মোট পদ রয়েছে ২১২টি। আর কর্মরত আছেন ১৯২ জন। ২০টি পদই শূন্য আছে। সাপোর্ট স্টাফের পদ আছে ৩০টি। এ পদে কর্মরত আছেন ২২ জন। শূন্য পদ আছে ৮টি।

চাঁপাইনবাবগঞ্জে জনবল সংকটে ধুকছে হাসপাতাল

মেডিকেল টেকনোলোজিস্ট পদে ২০ জন লোকবল থাকার কথা থাকলেও আছেন মাত্র ১৫ জন। এ পদে ৫ জনের আসন খালি আছে। মেডিকেল টেকনিশিয়ান পদে ১৭ জন থাকার কথা থাকলেও, এই পদে চাকরি করছেন ১১ জন। অফিস সহায়ক, সুপারসহ অন্য পদে ৪০ জন জনবল নিয়োগ থাকার কথা থাকলেও আছেন ৩২ জন। এ পদে খালি আছে ৮টি। এছাড়া মেডিকেল অফিসার (হোমিও) ও ডেন্টাল সার্জন পদে একজন করে জনবল রয়েছে। এই দুটি পদে লোকবল সংকট নেই।

চাঁপাইনবাবগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. নাজির আহমদ বলেন, জনবল সংকটে আমরা রোগীদের ঠিকঠাক চিকিৎসা দিতে পারছি না। তবে জনবল নিয়োগ প্রক্রিয়াধীন রয়েছে। আশা করছি দ্রুত এ সমস্যার সমাধান হবে।

জেলা সিভিল সার্জন ডা. এস এম মাহমুদুর রশীদ বলেন, পিএসসির অধীনে যেসব নিয়োগ হয় সেখানেতো আমাদের কিছুই করার থাকে না। তবে তৃতীয় শ্রেণি, চতুর্থ শ্রেণি ও আউট সোর্সিংয়ে নিয়োগ চলমান রয়েছে। আর রাজস্ব খাতে নতুন করে ৩৪ জনকে নিয়োগের জন্য মন্ত্রণালয়ে কাগজপত্র পাঠানো হয়েছে।

সোহান মাহমুদ/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।