কৃষি জমির মাটি বিক্রি, ২ লাখ টাকা জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৭:৫৬ পিএম, ২৪ এপ্রিল ২০২৪

নোয়াখালীর চাটখিলে কৃষিজমির মাটি বিক্রির অপরাধে দুই মাটি ব্যবসায়ীকে দুই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৪ এপ্রিল) দুপুরে দক্ষিণ রামনারায়ণপুর ৬ নম্বর ওয়ার্ডে এবং মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকেলে মোহাম্মদপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের বানসা বাজারে এ অভিযান চালানো হয়। চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ এহসান উদ্দীন মোহাম্মদপুরে এবং সহকারী কমিশনার (ভূমি) আকিব ওসমান রামনারায়ণপুরে অভিযান পরিচালনা করেন।

কৃষি জমির মাটি বিক্রি, ২ লাখ টাকা জরিমানা

এসময় কৃষি জমির মাটি কেটে বিক্রির দায়ে দক্ষিণ রামনারায়ণপুরে আবুল কালাম (৪৭) ও মোহাম্মদপুরে হারুনুর রশিদকে (৪২) একলাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

এ বিষয়ে শেখ এহসান উদ্দীন জাগো নিউজকে বলেন, দীর্ঘদিন থেকে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর চোখকে ফাঁকি দিয়ে অপরাধীরা কৃষি জমির মাটি কেটে বিক্রি করে আসছিলেন।  অভিযোগ পেয়ে দুই অভিযুক্তকে দুই লাখ টাকা জরিমানা করে সতর্ক করা হয়েছে। ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

কৃষি জমির মাটি বিক্রি, ২ লাখ টাকা জরিমানা

অভিযানে মোহাম্মদপুর ইউনিয়নের চেয়ারম্যান মেহেদী হাসান বাহালুল, ইউনিয়ন ভূমি উপ সহকারী কর্মকর্তা, ইউপি মেম্বারসহ স্থানীয় বাসিন্দারা উপস্থিত ছিলেন। এছাড়া চাটখিল থানা পুলিশের সদস্যরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন।

ইকবাল হোসেন মজনু/এনআইবি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।