চাঁদপুরে ‘নো হেলমেট নো ফুয়েল’ কার্যক্রম শুরু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০১:৪৯ পিএম, ১৮ মে ২০২৪

সারাদেশের ন্যায় চাঁদপুরেও ‘নো হেলমেট নো ফুয়েল’ কার্যক্রম চালু করেছে জেলা পুলিশ।

শনিবার (১৮ মে) বেলা ১১টায় শহরের বাসস্ট্যান্ড এলাকায় তিন দিনব্যাপী এ অভিযানের উদ্বোধন করেন পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম।

এসময় বাসস্ট্যান্ডে হেলমেটবিহীন মোটরসাইকেল চালকদের জরিমানা করা হয়। এছাড়াও পেট্রোল পাম্পগুলোতে সচেতনতামূলক লিফলেট ও স্টিকার সাঁটানো হয়েছে। পাম্প কর্তৃপক্ষকে হেলমেট ছাড়া মোটরসাইকেল চালকদের জ্বালানি না দিতে কঠোর নির্দেশনা দেওয়া হয়।

এদিকে শহরের যানজট এড়াতে ট্রাফিক বিভাগে একটি রেকার সংযুক্ত করা হয়েছে। জেলার হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ উপজেলাসহ প্রতিটি উপজেলার বিভিন্ন পয়েন্টে এ অভিযান চলছে বলে জানান পুলিশ সুপার।

পুলিশ সুপার বলেন, সড়ক ও যোগাযোগ মন্ত্রী নির্দেশনা দিয়েছেন হেলমেট ছাড়া কাউকে ফুয়েল দেওয়া যাবে না। সারাদেশেই কার্যক্রম চালু হয়েছে। চাঁদপুরেও পুলিশ একযোগে আট উপজেলায় এ কার্যক্রম পরিচালনা করছে।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) সুদীপ্ত রায়, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, অতিরিক্ত পুলিশ সুপার রাশেদ চৌধুরী, পুলিশের বিশেষ শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম, চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মুহসিন আলম, চাঁদপুর ট্রাফিক পুলিশ পরিদর্শক (প্রশাসন) মাহফুজুর রহমান, জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ওসি এনামুল হক চৌধুরীসহ অন্যান্য পুলিশ কর্মকর্তারা।

শরীফুল ইসলাম/এএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।