নাফ নদী থেকে দুই বাংলাদেশি যুবককে অপহরণের অভিযোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৮:০৫ পিএম, ১৮ মে ২০২৪

কক্সবাজারের টেকনাফের নাফ নদীতে কাঁকড়া ধরতে গিয়ে দুই বাংলাদেশি চাকমা যুবককে অপহরণ করেছে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসার) সদস্যরা। এমন অভিযোগ করেছেন ভিকটিমের পরিবার।

বৃহস্পতিবার (১৬ মে) বিকেলের দিকে টেকনাফের হোয়াইক্যং নাফনদী ৫ নম্বর সুইচ গেইট এলাকা থেকে তারা অপহরণের শিকার হন। শনিবার (১৮ মে) বিকেলে জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন অপহৃত এক যুবকের মা ছুছিং ছা তঞ্চঙ্গ্যা চাকমা।

অপহৃতরা হলেন, টেকনাফের হোয়াইক্যং ৪ নম্বর ওয়ার্ড লম্বাঘোনা মৃত ওচামং চাকমার ছেলে ছৈলা মং চাকমা (২৯) ও মংথাইংছিং তঞ্চঙ্গ্যা চাকমার ছেলে ক্যমংখোএ তঞ্চঙ্গ্যা চাকমা (২৫)।

ছুছিং ছা তঞ্চঙ্গ্যা চাকমা বলেন, আমার ছেলে ও নাতি নাফ নদীতে কাঁকড়া আহরণ করে জীবিকা নির্বাহ করতো। বৃহস্পতিবার সকালের দিকে কাঁকড়া ধরার জন্য প্রতিদিনের মত নাফ নদীতে যায়। সন্ধ্যায় বাড়িতে না আসায় বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে জানতে পারি নদী থেকে আরসা সংগঠনের সদস্যরা ছেলে ও নাতিকে অপহরণ করে নিয়ে গেছে। তিনদিন ধরে তারা আরসার কাছে জিম্মি রয়েছে।

তিনি আরও বলেন, এ বিষয়ে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন ও টেকনাফ মডেল থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গনি জাগো নিউজকে বলেন, চাকমা সম্প্রদায়ের দুই যুবক নিখোঁজের বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তাদের বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে।

সায়ীদ আলমগীর/এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।