সংকট সত্ত্বেও সরকার সামাজিক কর্মসূচি চালিয়ে যাচ্ছে: দীপু মনি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুড়িগ্রাম
প্রকাশিত: ০৮:৪৭ পিএম, ১৮ মে ২০২৪

সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, অর্থনৈতিক সংকট সত্ত্বেও সরকার দরিদ্র মানুষের কল্যাণে সামাজিক নিরাপত্তা কর্মসূচি চালিয়ে যাচ্ছে।

শনিবার (১৮ মে) বিকেলে একুশে ও স্বাধীনতা পদকপ্রাপ্ত এস এম আব্রাহাম লিংকন প্রতিষ্ঠিত উত্তরবঙ্গ জাদুঘর পরিদর্শনকালে এ মন্তব্য করেন।

এসময় ডা. দীপু মনি ১৯৭৩ সালে কুড়িগ্রামে দেওয়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ভাষণের স্মারক উন্মোচন করেন। এরপর তিনি কুড়িগ্রামের শেখ রাসেল অডিটরিয়ামে স্বাধীনতা পদকপ্রাপ্ত এস এম আব্রাহাম লিংকনের নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হন।

সংকট সত্ত্বেও সরকার সামাজিক কর্মসূচি চালিয়ে যাচ্ছে: দীপু মনি

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, আব্রাহাম লিংকন অপরিসীম ত্যাগ আর নিষ্ঠা নিয়ে জাদুঘরটি প্রতিষ্ঠিত করেছেন। এখানে মুক্তিযুদ্ধ ও ঐতিহ্যের প্রায় ছয় হাজার স্মারক সংরক্ষিত রয়েছে। তিনি তার জীবনকে মুক্তিযুদ্ধের চেতনা প্রসার ও নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করার কাজে নিয়োজিত করেছেন। তাই রাষ্ট্র যথার্থভাবে তাকে মূল্যায়ন করেছে।

কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য ডা. হামিদুল হক খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কুড়িগ্রাম-১ আসনের সংসদ সদস্য একেএম মোস্তাফিজার রহমান, কুড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্য বিপ্লব হাসান পলাশ, জাতীয় বিশ্বিবদ্যালয়ের উপাচার্য ড. মো. মশিউর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, রংপুর পৌরসভার সাবেক মেয়র মোহাম্মদ আফজাল, অ্যাডভোকেট আহসান হাবীব নীলু প্রমুখ।

ফজলুল করিম ফারাজী/এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।