ভোট কিনতে এসে টাকাসহ আটক যুবক

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ১০:১২ এএম, ১৯ মে ২০২৪

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকে চেয়ারম্যান প্রার্থী বাবুল ওমর বাবুকে ভোট দিতে নগদ টাকা দেওয়ার অভিযোগ উঠেছে আব্দুল গাফফার (৩০) নামে এক যুবকের বিরুদ্ধে।

এ সময় ওই যুবককে স্থানীয় এলাকাবাসী আটক করে পুলিশে সোপর্দ করে। তবে এখনো পর্যন্ত এই বিষয়ে নিশ্চিত হতে পারেনি পুলিশ।

শনিবার (১৮ মে) বিকেলে উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের দলদার নতুন মসজিদ এলাকায় এ ঘটনা ঘটে।

আটক আব্দুল গাফফার নরসিংদীর পলাশের মল্লিকপাড়া গ্রামের মো. আফজাল মিয়ার ছেলে। তিনি সোনারগাঁ পৌরসভার দৌলেরবাগ রফিকুলের বাড়িতে ভাড়া থাকতেন। তিনি জেলার সাবেক ছাত্রলীগ নেতা হাজী শাহ্ মো. সোহাগ রনির মালিকানাধীন সোনারগাঁ রিসাইকেল ইন্ডাস্ট্রিজ লিমিটেডে কাজ করেন।

স্থানীয় এলাকাবাসী অভিযোগ করে বলেন, মোগরাপাড়া ইউনিয়নের কাবিলগঞ্জ এবং দলদারসহ বিভিন্ন গ্রামের সাধারণ ভোটারদেরকে টাকা দিয়ে আনারস প্রতীকে ভোট কিনতে তাকে পাঠিয়ে থাকেন সোহাগ রনি। আটক হওয়ার আগ পর্যন্ত তিনি ৬০ হাজার টাকা বিলি করেছেন।

এ সময় ঘটনাস্থলে থাকা সোনারগাঁ থানা পুলিশের এসআই মাহমুদ বলেন, স্থানীয়দের ফোন পেয়ে এসে এলাকাবাসীর হাত থেকে ‘সোনারগাঁও রিসাইকেল ইন্ডাস্ট্রিজ লিমিটেড’ লেখা একটি খামে কিছু টাকাসহ আব্দুল গাফফারকে উদ্ধার করি। সঙ্গে কতো টাকা আছে এখনো দেখিনি। থানায় নিয়ে দেখবো। এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (খ-সার্কেল) শেখ বিল্লাল হোসেন বলেন, পুলিশে সোপর্দ করা ব্যক্তি কোনো প্রার্থীর পক্ষে নির্বাচনী টাকা বিলি করেছিল কিনা তা এখনো নিশ্চিত না। তাকে আমরা এখনো জিজ্ঞাসাবাদ করছি। যদি সে সত্যি টাকা বিলি করে থাকে তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। আর যদি সে নির্দোষ প্রমাণিত হয় তাহলে যারা এই অভিযোগ তুলে তাকে পুলিশের সোপর্দ করেছে তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হবে।

রাশেদুল ইসলাম রাজু/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।