কক্সবাজার

পাহাড়ে অপহরণ চক্রের প্রধান অস্ত্রসহ গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ১২:১০ পিএম, ২০ মে ২০২৪

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে একাধিক মামলার আসামি মোরশেদ আলমকে (৩২) অস্ত্রসহ গ্রেফতার করেছে পুলিশ। তিনি পাহাড়ে অপহরণ চক্রের প্রধান বলে জানা গেছে।

রোববার (১৯ মে) রাতে উপজেলার শীলখালী থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার দেখানো মতে দুটি দেশিয় তৈরি অস্ত্র ও তাজা কার্তুজ জব্দ করা হয়েছে।

মোরশেদ আলম ওই এলাকার মৃত নুরুল কবিরের ছেলে। তিনি মোরশেদ বাহিনীর প্রধান ডাকাত মোরশেদ বলেই পরিচিত।

বাহারছড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ সামিউদ্দিন জানান, বেশকিছু দিন ধরে টেকনাফ-উখিয়ার পাহাড়ি এলাকায় ডাকাতদল বেপরোয়া হয়ে উঠছিল। তাদের উৎপাত ঠেকাতে অভিযান চালিয়ে মোরশেদ বাহিনীর প্রধান মোরশেদকে গ্রেফতার করা হয়। এসময় তার দেখানো শীলখালী পাহাড়ের পাদদেশে লুকানো দুটি দেশিয় তৈরি অস্ত্র ও এক রাউন্ড তাজা গুলি জব্দ করা হয়।

তিনি আরও জানান, বনের কাছে বাড়ি হওয়ায় মোরশেদ গড়ে তুলেছে এক বিশাল অপহরণ সিন্ডিকেট। ইতোমধ্যে তার নেতৃত্বে ১০ কৃষক ও ডাক্তার জহিরকে অপহরণ করে তুমুল আলোচনার সৃষ্টি হয় এলাকায়। আজকের অস্ত্র উদ্ধার ঘটনায় তার বিরুদ্ধে পৃথক মামলা হচ্ছে। তার সহযোগীদেরও গ্রেফতারে মাঠে কাজ করছে পুলিশ।

সায়ীদ আলমগীর/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।