সুন্দরবনের গহিনে রান্না করা হরিণের মাংস ফেলে পালালেন শিকারিরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক খুলনা
প্রকাশিত: ০৯:৫২ পিএম, ২০ মে ২০২৪

সুন্দরবনের গহিনে বনরক্ষীদের দেখে হরিণের রান্না করা ৯ কেজি মাংস রেখে পালিয়েছেন শিকারিরা। তাদের ধরতে না পারলেও তিনটি নৌকা জব্দ করেছেন বনরক্ষীরা।

খুলনা রেঞ্জের অধীন পাটকোষ্টা বন টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা শ্যামা প্রসাদ রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার (২০ মে) ভোর ৫টার দিকে পাটকোষ্টা বন টহল ফাঁড়ির বনরক্ষীরা সুন্দরবনের গোনসা খালে অভিযান চালায়। এসময় তাদের উপস্থিতি টের পেয়ে রান্না করা হরিণের মাংস ও ভাতসহ অন্যান্য সরঞ্জাম রেখে পালিয়ে যান শিকারিরা।

শ্যামা প্রসাদ রায় বলেন, ‘ভোরে গোনসা খাল এলাকায় তিনটি নৌকা পাশাপাশি দেখে টহল দল নিয়ে এগিয়ে যাই। আমরা আবছা আবছা দেখতে পাচ্ছিলাম কয়েকজন নৌকার মাথার দিকে ভাত খেতে বসছেন। এসময় আমাদের দেখে অন্তত ছয় ব্যক্তি ভাতের প্লেট রেখেই নৌকা থেকে লাফিয়ে গহিন বনের ভেতর পালিয়ে যান। এ কারণে কাউকে আটক করতে পারিনি। তবে পরিত্যক্ত নৌকা তল্লাশি করে কাঁকড়া ধরার সরঞ্জামাদি ও চারটি হাঁড়িতে রান্না করা হরিণের মাংস ও প্লেটে মাখনো ভাত পাওয়া যায়।’

সুন্দরবন খুলনা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) এজেডএম হাছানুর রহমান বলেন, এ ঘটনায় মামলা করা হয়েছে। জব্দ হরিণের মাংস আদালতের নির্দেশে মাটিতে পুঁতে বিনষ্ট করা হয়েছে। তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আলমগীর হান্নান/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।