উখিয়া ক্যাম্পে দুর্বৃত্তদের গুলিতে চার রোহিঙ্গা আহত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৪:০০ পিএম, ২২ মে ২০২৪

উখিয়ার ক্যাম্পে সাধারণ রোহিঙ্গাদের ওপর দুর্বৃত্তরা গুলি বর্ষণ ও শেড ভাঙচুর করেছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় চার রোহিঙ্গা গুলিবিদ্ধ হয়েছেন।

বুধবার (২২ মে) বেলা ১২টার দিকে উখিয়ার আশ্রয় শিবিরে ক্যাম্প-৪ এলাকায় এ ঘটনা ঘটে। রোহিঙ্গা সলিডারিটি অরগানাইজেশনের (আরএসও) এর সদস্যরা এ ঘটনা ঘটিয়েছেন বলে আহতরা জানিয়েছেন।

গুলিবিদ্ধরা হলো, উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-৪ এর নাদির হোসেনের ছেলে মো. ইব্রাহিম, আবু সামার ছেলে নুর হোসেন, আবুল খায়েরের ছেলে মো. সেলিম ও আব্দুর রহিমের ছেলে মো. জোনায়েদ।

ক্যাম্প সূত্রে জানায়, গত তিনদিন ধরে রোহিঙ্গা সলিডারিটি অরগানাইজেশনের সদস্যরা লাম্বাশিয়ায় এলাকাসহ ক্যাম্পের বিভিন্ন স্থান থেকে সাধারণ রোহিঙ্গাদের জোরপূর্বক তাদের সঙ্গে মিয়ানমারের রাখাইনে ক্যাম্প থেকে নিয়ে যাওয়ার জন্য চেষ্টা চালাচ্ছেন।

সাধারণ রোহিঙ্গারা যেতে না চাইলে তাদের ওপর আরএসওর সদস্যরা গুলি বর্ষণ ও শেড ভাঙচুর করছেন। এ ঘটনার জের ধরে বুধবারও ক্যাম্প-৪ এলাকায়ও এ ঘটনা ঘটিয়েছে আরএসও সদস্যরা। এতে চার সাধারণ রোহিঙ্গা আরএসওর গুলিতে আহত হন।

১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক ( অতিরিক্ত ডিআইজি) মো. ইকবাল বলেন, দুর্বৃত্তদের গুলিতে চার রোহিঙ্গা বিদ্ধ হয়েছেন বলে জেনেছি। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে। দুর্বৃত্তদের ধরতে অভিযান চালানো হচ্ছে।

সায়ীদ আলমগীর/এনআইবি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।