মিয়ানমারে সংঘাত

রোহিঙ্গা ক্যাম্পে চিকিৎসা নিলেন গুলিবিদ্ধ বিজিপি সদস্যসহ দুজন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৬:২৩ পিএম, ২২ মে ২০২৪

গুলিবিদ্ধ হয়ে অনুপ্রবেশ করে কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে চিকিৎসা নিয়েছেন মিয়ানমারের বিজিপি সদস্যসহ দেশটির আরেক নাগরিক।

বুধবার (২২ মে) দুপুর সাড়ে ১২টার দিকে সীমান্ত পার হয়ে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-১১ এর হাসপাতালে চিকিৎসা নেন তারা।

রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তায় কাজ করা ৮ এপিবিএন অধিনায়ক অতিরিক্ত ডিআইজি আমীর জাফর এতথ্য নিশ্চিত করেন।

আটকরা হলেন মিয়ানমারের রাখাইন রাজ্যের টংবাজার বুদিটংশীপ ৩ নম্বর ব্যাটালিয়ন (বিজিপি) সদস্য কে পিউ কাইন (১৯) ও বুচিদং আলিয়ং এলাকার বাসিন্দা হোসেন আহমেদের ছেলে ইউসুফ নবী (২০)।

অতিরিক্ত ডিআইজি আমীর জাফর জানান, টেকনাফ সীমান্ত অতিক্রম করে উখিয়ার ৮ এপিবিএন পুলিশ চেকপোস্ট সংলগ্ন মরাগাছ তলা দিয়ে প্রবেশকালে রোহিঙ্গারা ওই দুজনকে আটক করেন। পরে তাদের এপিবিএন কাছে হস্তান্তর করা হয়। তারা দুজনই গুলিবিদ্ধ। তাদের ক্যাম্প-১১ এর বি/৫ ব্লকে আইআরসি হাসপাতালে পাঠিয়ে চিকিৎসা দেওয়া হয়। পরে আহত অন্যজনকে ময়নারঘোনা ৮ এপিবিএন পুলিশের হেফাজতে রেখে বিজিপি সদস্যকে টেকনাফ-২ ব্যাটালিয়ন বিজিবির কাছে হস্তান্তর করা হয়।

এ বিষয়ে জানতে টেকনাফ-২ ব্যাটালিয়ন বিজিবি অধিনায়ক লে. কর্নেল মহিউদ্দিনের সরকারি নম্বরে যোগাযোগ করা হয়। তবে তিনি ফোন রিসিভ করেননি। পরে হোয়াটসঅ্যাপে বার্তা পাঠালেও তার উত্তর দেননি।

সায়ীদ আলমগীর/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।