কুড়িগ্রাম সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুড়িগ্রাম
প্রকাশিত: ০৬:৫৪ পিএম, ২২ মে ২০২৪

বাংলাদেশ-ভারত সীমান্তে অবৈধ অনুপ্রবেশ ও চোরাচালান বন্ধে নিরাপত্তা জোরদার করার লক্ষ্যে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২২ মে) দুপুরে কুড়িগ্রামের ধুবরী সীমান্তের ভেতরে সোনাহাট মেইন পিলার (১০০৯) এলাকায় এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

কুড়িগ্রাম সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

বৈঠকে বাংলাদেশ বিজিবি'র পক্ষে নেতৃত্ব দেন রংপুরের সেক্টর কমান্ডার উপ-পরিচালক মামুনুর রশীদ। বিজিবি দলের প্রতিনিধি সদস্য ছিলেন কুড়িগ্রামের ২২ বিজিবির অধিনায়ক কর্ণেল মুহাম্মদ মাসুদুর রহমান। ভারতের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার শ্রী আশু তোষ শর্মা। এছাড়া ব্যাটালিয়নের অধিনায়কসহ উভয় দেশের ষ্ট্যাফ অফিসার, কোম্পানি কমান্ডার এবং বিওপি কমান্ডাররা উপস্থিত ছিলেন।

কুড়িগ্রাম সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

পতাকা বৈঠকে দুই দেশের মধ্যে বিদ্যমান শান্তি শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে সীমান্ত এলাকায় সৃষ্ট যেকোন অনাকাঙ্খিত ঘটনায় একে অপরের সার্বিক সহযোগিতা ও যোগাযোগের মাধ্যমে দ্রুত সমাধান করার বিষয়ে আলোচনা করা হয়। এসময় বিজিবি-বিএসএফের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সুসম্পর্ক বজায় রাখার ব্যাপারে উভয় পক্ষ সম্মত হন।

কুড়িগ্রাম সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

এছাড়াও যথাযথভাবে সীমান্তে বিজিবি-বিএসএফের নজরদারি বৃদ্ধি, গরু ও মাদক চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ বন্ধ, বর্ডার গার্ড বাংলাদেশের জিরো টলারেন্স নীতির সমর্থনে মাদক পাচার বন্ধ এবং নাশকতার উদ্দেশ্যে সীমান্ত এলাকা দিয়ে কোনো প্রকার অস্ত্র প্রবেশ বা মজুত না করতে পারে সে ব্যাপারে উভয় বাহিনীর জোর নজরদারি রাখার আহবান জানান তারা।

ফজলুল করিম ফারাজী/এনআইবি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।