ব্যাংকে নৈশপ্রহরী, দোকানে ঝুলছিল যুবকের মরদেহ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৮:০১ পিএম, ২২ মে ২০২৪
প্রতীকী ছবি

চাঁদপুরের পুরান বাজার কৃষি ব্যাংক থেকে রাশেদ হোসেন (২২) নামে নৈশপ্রহরী ও মতলব উত্তর উপজেলার গজরা বাজার থেকে লিটন চক্রবর্তী (৩৫) নামে এক ব্যবসায়ীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (২২ মে) সকালে শহরের পুরান বাজার ও বিকেলে মতলব উত্তর থেকে পৃথক ঘটনায় পুলিশ এসব মরদেহ উদ্ধার করে।

নিহত রাশেদ জেলার হাজীগঞ্জ উপজেলার এনায়েতপুর গ্রামের আব্দুর রবের ছেলে। লিটন চক্রবর্তী মতলব উত্তর উপজেলার গজরা গ্রামের মৃত হারু চক্রবর্তীর ছেলে।

নিহতদের পরিবারের বরাত দিয়ে পুলিশ জানায়, রাশেদ হোসেন চাঁদপুর সরকারি কলেজে অনার্সে (সম্মান) পড়াশোনার পাশাপাশি রাতে কৃষি ব্যাংক পুরান বাজার শাখায় নৈশপ্রহরীর দায়িত্ব পালন করতেন। অন্যদিকে লিটন চক্রবর্তী গজরা বাজারে আভা টেলিকম নামে একটি ব্যবসাপ্রতিষ্ঠান পরিচালনা করতেন।

চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ মুহসীন আলম জানান, রাশেদ হোসেন মৃত্যুর পূর্বে কাগজে একটি চিরকুট লিখে রেখে গেছেন। সেখানে তার বাবাকে উদ্দেশ্যে করে লিখেছেন ‘তোমার সম্পত্তির ভাগ নিয়ে আর চিন্তা করতে হবে না। আমার কাছ থেকে লোকজন এক হাজার ৬০০ টাকা পাবে, সে টাকা পরিশোধ করবে। আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়। এ নিয়ে কোনো জটিলতা করবে না।’

তিনি আরও বলেন, মরদেহ উদ্ধারের পর ময়নাতদন্ত সম্পন্ন করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। আইনী প্রক্রিয়া শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন রনি জাগো নিউজকে বলেন, সকালে বাড়ি থেকে লিটন চক্রবর্তী ব্যবসা প্রতিষ্ঠানে আসেন। দুপুরে বাড়িতে খেতে না যাওয়ায় পরিবারের লোকজন দোকানে এসে মরদেহ দেখতে পান। তার মরদেহ উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় পরিবারের কোনো অভিযোগ না থাকায় থানায় অপমৃত্যু মামলা হয়েছে।

শরীফুল ইসলাম/এনআইবি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।