ঘূর্ণিঝড় ‘রিমাল’: মোংলা বন্দরে পণ্য ওঠানামা বন্ধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ০২:০০ এএম, ২৬ মে ২০২৪

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি ঘূর্ণিঝড় ‘রিমাল’ এ পরিণত হয়েছে। এর ফলে মোংলা সমুদ্রবন্দরে ৭ নম্বর বিপৎসংকেত জারি করেছে আবহাওয়া অধিদপ্তর।

আর মোংলা বন্দরও জারি করেছে নিজস্ব এলার্ট নম্বর ‘থ্রি’। বন্দরে অবস্থানরত সব বাণিজ্যিক জাহাজের পণ্য ওঠানামা ও পরিবহনের কাজসহ অপারেশনাল কার্যক্রম বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ।

বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল শাহীন রহমান শনিবার (২৫ মে) রাতে জানান, মোংলা বন্দরের জেটিসহ পশুর চ্যানেলে নোঙ্গর করা বিদেশি ৬টি বাণিজ্যিক জাহাজের পণ্য ওঠানামার কাজ বন্ধ রয়েছে। একই সঙ্গে ওই সব জাহাজ নিরাপদ নোঙ্গরে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া বন্দর কর্তৃপক্ষের অপারেশনাল সব কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

মোংলা উপজেলা নির্বাহী অফিসার নিশাত তামান্না বলেন, এরই মধ্যে ১০৩টি আশ্রয় কেন্দ্র খুলে দেওয়া হয়েছে। ১৩২০ জন স্বেচ্ছাসেবক তাদের কার্যক্রম শুরু করে দিয়েছেন। পর্যাপ্ত শুকনো খাবার প্রস্তুত রাখা হয়েছে। তবে রাত পৌনে ১০টা পর্যন্ত কোনো আশ্রয় কেন্দ্রে কেউ আসেননি।

আবু হোসাইন সুমন/জেডএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।