বগুড়ায় অবৈধভাবে মাটি কাটায় ব্যবসায়ীর কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৬:৪৬ পিএম, ২৫ জুন ২০২৪

বগুড়ার ধুনট উপজেলায় কৃষি জমি থেকে খনন যন্ত্র দিয়ে অবৈধভাবে মাটি কেটে বিক্রির অভিযোগে ইউনুস আলী (৪০) নামে এক ব্যবসায়ীকে তিন মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৫জুন) দুপুরের পর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশিক খান অভিযান চালিয়ে এ দণ্ডাদেশ দেন। পরে কারাগারে পাঠানো হয়।

দণ্ডপ্রাপ্ত আসামি ইউনুস আলীকে ধুনট থানা থেকে বগুড়া ইউনুস আলী উপজেলার চিকাশি ইউনিয়নের জোড়শিমুল গ্রামের সোহরাব প্রামানিকের ছেলে।

থানা সূত্রে জানা যায়, ইউনুস আলী দীর্ঘদিন ধরে এলাকার বিভিন্ন স্থানে ফসলি জমি থেকে খনন যন্ত্র দিয়ে অবৈধভাবে মাটি কেটে এবং ভুগর্ভস্থ থেকে বালু উত্তোলন করে বিক্রি করছেন। এরই ধারাবাহিকতায় সোমবার সন্ধ্যার দিকে উপজেলার বড়চাপড়া গ্রামে তিন ফসলি জমি থেকে খনন যন্ত্র দিয়ে অবৈধভাবে মাটি কাটছিলেন। খবর পেয়ে সেখানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈকত হাসান জাগো নিউজকে বলেন, বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন লঙ্ঘনের অপরাধে দণ্ডপ্রাপ্ত আসমি ইউনুস আলীকে কারাগারে পাঠানো হয়েছে।

এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।